হাসানের ব্যাটে সিলেটের লিড

বিপিএলে ভালো বল করা ফরহাদ রেজা ধারাবাহিকতা ধরে রেখেছেন জাতীয় ক্রিকেট লিগেও। তবে এই অলরাউন্ডারের ৫ উইকেট ম্লান করে দিয়েছেন আবুল হাসান। অপরাজিত অর্ধশতকে দলকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন সিলেটের এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2016, 12:55 PM
Updated : 21 Dec 2016, 12:56 PM

দ্বিতীয় দিনের খেলা শেষেরাজশাহীর সংগ্রহ ৩ উইকেটে ৯২ রান জুনায়েদ সিদ্দিক ৪২ ও ফরহাদ হোসেন শূন্য রানেব্যাট করছেন।

প্রথম ইনিংসে ৬ উইকেটনেওয়া পেসার আবু জায়েদ শুরুতেই ফিরিয়ে দেন মিজানুর রহমানকে। শাহানুর রহমানের শিকারনাইটওয়াচম্যান সাকলাইন সজীব। তার আগেই ৩৮ রান করা মাইশুকুর রহমানকে বিদায় করেনহাসান।

দ্বিতীয় স্তরের ম্যাচে ২উইকেটে ৪৩ রান নিয়ে বুধবারের খেলা শুরু করে সিলেট। দিনের শুরুতেই তিন উইকেট নিয়েতাদের চাপে ফেলে রাজশাহী। ৭১ রানে ৫ উইকেট হারানো সিলেটকে লিড এনে দিতে অধিনায়কঅলক কাপালী (৪০) ও রুমান আহমেদের (৪১) লড়াই যথেষ্ট ছিল না।

১৪৯ রানের ৭ উইকেট তুলেনিয়ে উল্টো লিড নেওয়ার পথে ছিল রাজশাহী। সেখান থেকে দলকে ২১৯ রানে নিয়ে যাওয়ারকৃতিত্ব হাসানের। টেলএন্ডারদের নিয়ে দলকে এনে দেন ১৫ রানের লিড। ৭২ বলে ১২টি চারে৫৯ রানে অপরাজিত থাকেন হাসান।

৯১ রানে ৫ উইকেট নিয়েরাজশাহীর সেরা বোলার পেসার রেজা। মামুন হোসেন ৩ উইকেট নেন ৪৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর: 

রাজশাহী ১ম ইনিংস: ২০৪

সিলেট ১ম ইনিংস: ৭২.১ওভারে ২১৯ (ইমতিয়াজ ২, সায়েম ৩৬, জাকির ৮, রাহাতুল ১৪, রাজিন ০, কাপালী ৪০, রুমান৪১, শাহানুর ৯, হাসান ৫৯*, জায়েদ ২, খালেদ ০; রেজা ৫/৯১, মামুন ৩/৪৭, মুক্তার ১/৫৬,সাকলাইন ০/৫, সানজামুল ০/১৫)

রাজশাহী ২য় ইনিংস: ২০ওভারে  ৯২/৩ (মাইশুকুর ৩৮, মিজানুর ১,জুনায়েদ ৪২*, সাকলাইন ৪, ফরহাদ ০*; জায়েদ ১/২৪, খালেদ ০/২২, হাসান ১/২১, কাপালী০/৯, শাহানুর ১/৯, রাহাতুল ০/১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক