সাকিবের কাছে এগিয়ে বিপিএলের সাফল্য

অধিনায়ক হিসেবে ঘরোয়া ক্রিকেটে সাফল্য আগেও পেয়েছেন সাকিব আল হাসান। তবে এগিয়ে রাখছেন বিপিএলের সাফল্যকে। ঘরোয়া ক্রিকেটে নিজের সেরা সাফল্য বলছেন এটিকেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 06:10 PM
Updated : 10 Dec 2016, 02:52 PM

ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে এই মৌসুমে দুটি শিরোপা জিতলেন সাকিব। আবাহনীর হয়ে জিতেছেন ঢাকা প্রিমিয়ার লিগ। ঢাকা ডায়নামাইটসের হয়ে জিতলেন বিপিএল। এর আগে ভিক্টোরিয়াকে নেতৃত্ব দিয়েও পেয়েছেন ঢাকা লিগে শিরোপার স্বাদ। ২০১৩ সালে বিজয় দিবস টি-টোয়েন্টি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন প্রাইম ব্যাংককে নেতৃত্ব দিয়ে। তবে সব কিছুর চেয়ে সাকিব এগিয়ে রাখলেন বিপিএল শিরোপাকে।

আগেও দুবার অভিজ্ঞতা আছে বিপিএলে নেতৃত্ব দেওয়ার। সাফল্য পেলেন এই প্রথমবার। যদিও ঢাকা লিগকে মনে করা হয় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও কঠিন টুর্নামেন্ট। কিন্তু সাকিবের মনে বেশি দোলা দিচ্ছে বিপিএলের সাফল্য।

“বিপিএলের সাফল্যই এগিয়ে। এই টুর্নামেন্টের আবহই আলাদা। ঢাকা লিগে কখনোই এত দর্শক মাঠে আসে না। আর বিপিএল আন্তর্জাতিক ম্যাচের প্রায় কাছাকাছিই। অনেক আন্তর্জাতিক তারকা খেলেন। এটা অনেক বড় ব্যাপার। এখানে ভালো করতে পারলে ভালো লাগাও বেশি।”

টুর্নামেন্টের শুরু থেকেই এবার সাকিব বলছিলেন, শিরোপাই তাই একমাত্র লক্ষ্য। টুর্নামেন্টের মাঝপথেও বারবার বলেছেন, কতটা তীব্রভাবে চাইছেন ট্রফি। অবশেষে সেই ট্রফিতে চুমুতে দিতে পেরে দারুণ তৃপ্ত এই অলরাউন্ডার।

“আগেই আমি বলেছিলাম, লক্ষ্য একটিই, কাপ জিততে চাই। সেটি অর্জন করতে পারা দারুণ ব্যাপার। গোটা দল যেভাবে খেলেছে, সেটি ছিল অসাধারণ। বড় বড় ক্রিকেটার থাকলেই শুধু চলে না, মাঠে পারফর্ম করতে হয়। সবার ভূমিকা থাকে, সে সব পূরণ করতে হয়। ভালো একটি দলীয় আবহ গড়তে হয় যেখানে সবাই পারফর্ম করতে পারে। সব কিছু হয়েছে বলেই এই সাফল্য।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক