অস্ট্রেলিয়ায় ক্যাম্পের জন্য উন্মুখ মাশরাফি

সব ক্রিকেটারকে এক সঙ্গে পাওয়া যাবে, ভুল-ত্রুটি সংশোধন করে নেওয়া যাবে। এক পরিবারের মতো থেকে আবার নিজেদের ঝালিয়ে নেওয়া যাবে। তাই অস্ট্রেলিয়ায় ক্যাম্পের জন্য উন্মুখ হয়ে আছেন মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 09:47 AM
Updated : 9 Dec 2016, 10:09 AM

সিডনিতে প্রস্তুতি ক্যাম্পের সময় দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার রাতেই ঢাকা ছেড়েছে একটি দল। আরেকটি দল যাবে শনিবার রাতে। সেই দলে থাকবেন মাশরাফিও।

সফরের আগে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক শুক্রবার মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের। জানালেন, ক্যাম্পের জন্য অধীর অপেক্ষার কথা।

“ওখানে কাজ করতে সুবিধা হবে। পুরো দল একটা পরিবারের মতো থাকবো। সবাই সবার সঙ্গে থাকবো, এক সঙ্গে অনুশীলন হবে। কার কী সমস্যা হচ্ছে, সেগুলো নিয়ে আলোচনা হবে। সমস্যাগুলো শেয়ার করা যাবে। ভালো জিনিসগুলো আলোচনা হবে। এটা প্রস্তুতি নিতে সহায়তা করবে।”

২০১৫ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় ১৫ দিনের একটি ক্যাম্প করেছিল বাংলাদেশ। সুফলও পেয়েছিল মাশরাফির দল। নিজেদের ক্রিকেট ইতহাসে সেবারই প্রথম কোয়ার্টার-ফাইনালে উঠে তারা।

“আমরা প্রস্তুতি ম্যাচে হয়তো হেরেছিলাম কিন্তু ওই ক্যাম্প খুব কাজে লেগেছিল। আশা করি, এবারের ক্যাম্পও একই রকম সহায়ক হবে।”

এ বছর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে চট্টগ্রাম ও খুলনায় ক্যাম্প করেছিল বাংলাদেশ দল। সেই ক্যাম্পও টুর্নামেন্টে ভালো খেলতে সহায়তা করেছিল মাশরাফিদের।

“হয়তো কন্ডিশন ভিন্ন ছিল কিন্তু ঠিকই কাজে এসেছিল। আমরা প্রথম রাউন্ড খুব ভালো খেলেছিলাম। দ্বিতীয় রাউন্ডেও ভালো করার সুযোগ ছিল। এখন পর্যন্ত এই ধরনের ক্যাম্প আমাদের জন্য কাজ করেছে। এবারের ক্যাম্প থেকেও তেমন কিছু আশা করছি। হতে পারে নিউ জিল্যান্ডের কন্ডিশন আরেকটু ভিন্ন হবে। তবে আশা করি, কাজ হবে।”