‘স্মার্ট’ মোসাদ্দেকের প্রশংসায় রাসেল

১৫ বলে ৮ রান। স্কোরকার্ড বলবে, ব্যাট হাতে এদিন একটুও সুবিধে করতে পারেননি মোসাদ্দেক হোসেন। কিন্তু ম্যাচ শেষে তাকেই জয়ের অনেকখানি কৃতিত্ব দিলেন আন্দ্রে রাসেল। মোসাদ্দেকের আত্মত্যাগেই যে ম্যাচ জেতানো পারফরম্যান্স দেখাতে পেরেছেন রাসেল!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2016, 04:31 PM
Updated : 6 Dec 2016, 04:31 PM

স্কোরে লেখা থাকবে, খুলনা টাইটানসের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে রান আউট হয়েছেনমোসাদ্দেক। লেখা নেই রান আউটের প্রেক্ষাপট। ভুল বোঝাবুঝিতে এক পর্যায়ে দুই ব্যাটসম্যানইদৌড়াচ্ছিলেন একই প্রান্তে। শেষ মুহূর্তে দলের প্রয়োজনীয়তা বুঝতে পেরে রাসেলকে টিকিয়েরাখতে নিজের উইকেট বিলিয়ে আসেন মোসাদ্দেক।

রাসেল তখন ব্যাট করছিলেন ২১ রানে। মোসাদ্দেকের আউটের পর আরও ২৫ রান করেন রাসেল।ব্যাট হাতে ২৫ বলে ৪৬, বোলিংয়ে ১৬ রানে ৩ উইকেট। ঢাকা ডায়নামাইটসের ৫৪ রানের জয়ে ম্যাচসেরা রাসেল।

পরে সংবাদ সম্মেলনে ক্যারিবিয়ান অলরাউন্ডার বললেন, মোসাদ্দেকের ওই ত্যাগেরমুহূর্তই ম্যাচের গুরুত্বপূর্ণ মোড়।

“ওই সময় যদি আমি আউট হয়ে যেতাম, ম্যাচটি অন্যরকম হতে পারত। কিছু কিছু সময় তাইস্মার্ট চিন্তা ভাবনা করতে হয়। নিজের খেলার চেয়ে দলের কথা ভাবতে হয়।”

“সে (মোসাদ্দেক) চাইলেই হয়তো ক্রিজে ফিরে যেতে পারত। কিন্তু সেটি না করে থেমেছেএবং আমাকে সুযোগ করে দিয়েছে নিরাপদে থাকার। সে জানত আমি কি করতে পারি। খুব ভালো হয়েছেযে দলের জন্য কিছু করতে পেরেছি। আমি সব সময়ই দলের কথা ভাবি, নিজের কথা নয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক