‘সামর্থ্যের ৮০-৯০ শতাংশ দিয়ে বোলিং করছে মুস্তাফিজ’

অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের সময় এগিয়ে আসছে, মুস্তাফিজুর রহমানও এগোচ্ছেন মাঠে ফেরার পথে। প্রতি দিনই হচ্ছে উন্নতি। এখন সামর্থ্যের ৮০-৯০ শতাংশ দিয়ে বোলিং করতে পারছেন মুস্তাফিজ ও চোট পাওয়া আরেক পেসার এবাদত হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2016, 10:45 AM
Updated : 9 Dec 2016, 10:31 AM

জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে রোববার মিরপুর একাডেমি মাঠে লম্বা সময় বোলিং করেছেন মুস্তাফিজ ও এবাদত। মাঠে ফেরার লড়াইয়ের দুজনের অগ্রগতি সম্পর্কে সংবাদ মাধ্যমকে ধারণা দিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

“আজকে সকালের প্র্যাকটিস সেশনে মুস্তাফিজ ও এবাদত সামর্থ্যের ৮০-৯০ শতাংশ ইনটেনসিটিতে বল করেছে। আমাদের ট্রেনার খুবই খুশি দুই জনের অগ্রগতি নিয়ে। আরও আনন্দের কথা হচ্ছে, ওরা দুই স্পেলে বোলিং করতে পেরেছে। কোনো অস্বস্তি ছাড়া ৮০-৯০ শতাংশ করতে পেরেছে।”

“এখন ৮০-৯০ শতাংশ ইনটেনসিটিতে বোলিং করা মানেই কিন্তু প্রায় ফিটনেস লেভেল সম্পন্ন করেছে। এখানে যখন ৮০ শতাংশ দিচ্ছে, তখন আমরা ধরে নিচ্ছি, অ্যাচিভমেন্ট পুরোপুরি হয়ে গেছে। আর কয়েকটা দিন মাত্র সময় আছে আমাদের হাতে। এর মধ্যে আরেকটা জিম সেশন ও বোলিং সেশন হবে। এরপর নির্বাচকরা বা টিম ম্যানেজম্যান্ট চিন্তা করবে অস্ট্রেলিয়া বা নিউ জিল্যান্ড সফরের ব্যাপারে।”

আগামী ৮ ও ১০ ডিসেম্বর দুই ভাগে ভাগ হয়ে অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ দল। সিডনিতে ক্যাম্প শেষে ১৮ ডিসেম্বর যাবে নিউ জিল্যান্ডে। বিসিবির প্রধান চিকিৎসক জানালেন, অস্ট্রেলিয়ায় গিয়ে অন্যদের সঙ্গেই ট্রেনিং করতে পারবেন দুই পেসার।

 

“যেহেতু ৮০-৯০ শতাংশ ইনটেনসিটিতে বোলিং করতে পারছে, আমরা ধরে নেব দলের অন্যান্য বোলাররা যে ধরনের ড্রিলগুলো করছে, যে ধরনের অনুশীলন সূচি অনুসরণ করবে, একই সূচি ওরাও অনুসরণ করতে পারবে।”

হাঁটুর চোটে মাঠের বাইরে থাকা আরেক পেসার মোহাম্মদ শহীদের অবস্থাও জানালেন দেবাশীষ চৌধুরী।

“শহীদের ইনজুরিটা তো গত সপ্তাহে হলো। ওর এসিএল লিগামেন্টে যে ইনজুরিটা ছিল, আমরা আজকে পরীক্ষা করেছি। ওর হাঁটুর অবস্থা আগের চেয়ে ভালো, আজকে কিছু কিছু পরীক্ষায় পাশ করেছে। কিন্তু এখন যে অবস্থা তাতে আরও এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে ওকে। দুই তিন দিনের মধ্যে আবার রিভিউ করে তারপর পরবর্তী চিকিৎসার ব্যাপারে জানাতে পারব।”