আফিফ চাপে ভাঙবে না: ফ্র্যাঙ্কলিন

টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের প্রথম দুই বলেই চার হজম করার পর আফিফ হোসেন যেভাবে ঘুরে দাঁড়িয়েছেন তাতে মুগ্ধ জেমস ফ্র্যাঙ্কলিন। নিউ জিল্যান্ডের এই অলরাউন্ডার মনে করছেন, বিপুল প্রত্যাশার চাপেও ভেঙে পড়বেন না এই তরুণ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2016, 04:27 PM
Updated : 3 Dec 2016, 05:50 PM

১৭ বছর বয়সী আফিফ শনিবারই খেলেন নিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। অফ স্পিনে মাত্র ২১ রানে ৫ উইকেট নিয়ে চমকে দেন এই তরুণ। চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৬ উইকেটে জয়ের পর অভিষিক্ত আফিফকে প্রশংসায় ভাসান ফ্র্যাঙ্কলিন।  

“আমি এটা বুঝতেও পারিনি যে, এটা ওর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরকম একটা ছেলে এমন একটি ম্যাচে নেমে ৫ উইকেট নেওয়া, ক্রিস গেইলের বড় উইকেটটি নেওয়া, দারুণ ব্যাপার।”

জহুরুল ইসলামকে দিয়ে উইকেটশিকার শুরু করেন আফিফ। গেইলকে বোল্ড করে নেন দ্বিতীয় উইকেট। তৃতীয় শিকার জাকির হাসান। নিজের শেষ ওভারে সাকলাইন সজীব ও ইমরান খানের উইকেট নেন অনূর্ধ্ব-১৯ দলের সহ-অধিনায়ক। হয়ে যান অভিষেকে টি-টোয়েন্টিতে ৫ উইকেট নেওয়া প্রথম বাংলাদেশি ক্রিকেটার।

পঞ্চম ওভারে ড্যারেন স্যামি আফিফের হাতে বল তুলে দেওয়ার সময় স্ট্রাইকে ছিলেন জহুরুল। প্রথম দুটি বলকেই সীমানার বাইরে পাঠান তিনি। সেখান থেকে যেভাবে ফিরেন আফিফ তাতে পরিণত ক্রিকেটারের ছাপ দেখছেন ফ্র্যাঙ্কলিন।

“প্রথম দুই বলে চার হজম করার পর, তরুণ একটি ছেলে সহজেই ভেঙে পড়তে পারত। কিন্তু সে ঘুরে দাঁড়িয়েছে, ম্যাচ জেতানো পারফরফম্যান্স করেছে। এখন অনেক প্রত্যাশা পূরণের ভার চাপবে ওর ওপর। আশা করি সে পারবে, চাপে ভেঙে পড়বে না।”