‘অনেকে মনে করে আমি ছয় মারতে পারি না’

অনূর্ধ্ব-১৯ দলে ছিলেন জাত অলরাউন্ডার। টেস্ট দলে আসার পর যেন শুধুই অফ স্পিনার। বিপিএলেও দেখা যাচ্ছিল শুধু বোলার পরিচয়টিই। অবশেষে পাওয়া গেল অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের দেখা। ব্যাট হাতে দারুণ একটি ইনিংস খেলার পর দারুণ খুশি এই তরুণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2016, 04:51 PM
Updated : 28 Nov 2016, 05:35 PM

রংপুর রাইডার্সের বিপক্ষে রাজশাহী কিংস ৭ উইকেট হারিয়েছিল ৪৩ রানে। সেখান থেকে মিরাজ ও ফরহাদ রেজা গড়েছেন ৮৫ রানের অবিচ্ছিন্ন জুটি। ৩৩ বলে ৪১ রানে অপরাজিত ছিলেন মিরাজ। পরে বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ জানালেন ওই জুটি গড়ার সময় নিজেদের পরিকল্পনা।

“সাতটা উইকেট পড়ে গেছে, আমরা চেয়েছি আর যেন উইকেট না পড়ে। কোনো সুযোগ দেব না। এক-দুই করে খেলব। ঠিক করেছিলাম, শেষ ৪ ওভারে চালিয়ে খেলব। শেষ ৪ ওভারে আমরা কিন্তু ৪৫ রানের মত করেছি।”

শেষ ৪ ওভারে রাজশাহী তুলেছিল ৫০ রান। সেটিই শেষ পর্যন্ত গড়ে দিয়েছে পার্থক্য। ম্যাচ জিতেছে তারা ৪৯ রানে।

ব্যাট হাতে অবশেষে নিজের মত খেলতে পেরে স্বস্তি পাচ্ছেন মিরাজ।

“টেস্টে ভালো করতে পারিনি। টি-টোয়েন্টিতেও টিম কম্বিনেশনের কারণে কয়েকটি ম্যাচ ভালো করতে পারিনি। যখন নেমেছি, কম বল পেয়েছি। আমি পছন্দ করি সময় নিয়ে লম্বা ইনিংস খেলতে। আজকে অনেক বল ছিল, আমরা সুযোগ ছিল। আমি নিজেকে গুছিয়ে নিয়ে সেভাবেই খেলেছি।”

চট্টগ্রামে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচে নয় নম্বরে নেমে এক বল বাকি থাকতে চার মেরে জিতিয়েছিলেন দলকে। মিরাজ জানালেন, এরপরই থেকেই আত্মবিশ্বাস পেতে শুরু করেন।

“তখন চার রান লাগে, স্যামি আউট হওয়ার পর আমাকে নামায়। চার মেরেছি তখন। এরপর থেকেই আমার বিশ্বাস ছিল। এজন্য ভালো করেছি।”

সোমবার ৪১ রানের ইনিংসটির পথে রুবেল হোসেনকে দারুণ একটি ছক্কা মেরেছেন মিরাজ। শর্ট বলে টেনিসের ফোরহ্যান্ড শটের মত উড়িয়ছেন লং অফ দিয়ে। এই ছক্কা বাড়তি তৃপ্তি দিয়েছে মিরাজকে।

“ভালো ছক্কা ছিল। আমি যে ছক্কা মারতে পারি… অনেকে মনে করে, আমি ছয় মারতে পারি না। অবশ্যই আমি এক-দুই করে নিয়ে খেলতে বেশি পছন্দ করি। তবে সেট হয়ে গেলে মারতেও পারি।”