বিপিএল থেকে দূরে ছিলেন না গেইল

ব্যক্তিগত ঝামেলার জন্য শুরু থেকে বিপিএলে খেলতে পারেননি ক্রিস গেইল। তবে মাঝপথে এসে দলের সঙ্গে যোগ দিলেও মানিয়ে নিতে কোনো সমস্যা হবে না বলে মনে করছেন তিনি। এই বিস্ফোরক উদ্বোধনী ব্যাটসম্যান জানিয়েছেন, নিজের নতুন দল ও প্রতিপক্ষ সম্পর্কে ধারণা পেতে টেলিভিশন ও ইন্টারনেটে চোখ রেখেছিলেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2016, 08:36 AM
Updated : 26 Nov 2016, 10:53 AM

বিপিএলের চার আসরে গেইলের চতুর্থ দল চিটাগং ভাইকিংস। এর আগে বরিশাল বার্নার্স, ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও বরিশাল বুলসের হয়ে খেলেছেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।  

তামিম ইকবালের দলের হয়ে খেলতে শুক্রবার ঢাকায় পৌঁছান গেইল। পরদিন দলের অনুশীলনের মাঝে গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, জ্যামাইকায় থাকতে দল ও টুর্নামেন্ট সম্পর্কে সব সময় খোঁজ-খবর রেখেছেন তিনি।    

“জ্যামাইকায় থাকতে কয়েকটি ম্যাচ দেখেছি। ভাইকিংসের স্কোরগুলো ইন্টারনেটে দেখেছি, কারণ জানতাম ওদের হয়ে খেলব। মাঝে মাঝে অন্য দলগুলির খেলাও দেখেছি, যাতে ওদের সম্পর্কে একটু ধারণা নিতে পারি।”

টুর্নামেন্টে এরই মধ্যে ৮টি ম্যাচ খেলেছে চিটাগং। গেইল জানান, দলের সঙ্গে না থাকলেও তাদের নিয়মিত অনুসরণ করেছেন তিনি।

“যেটা বলছিলাম, আমি টিভি ও ইন্টারনেটে চোখ রেখেছি। দলের সঙ্গে না থাকা মানেই দূরে ছিলাম তা নয়। প্রথম ম্যাচ আমরা জিতেছি, এরপর সম্ভবত টানা চারটি হেরেছি। এরপর আবার ঘুরে দাঁড়ানো।”

বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি খেলে বেড়ানো গেইলের জন্য নতুন দলে যোগ দেওয়া নতুন কিছু নয়, “আমি এতে অভ্যস্তই। নতুন নতুন ছেলেদের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করাও দারুণ। আর সেটা কেবল আমি অভিজ্ঞ বলেই নয়, আমি ওদের কাছ থেকে শিখতে পারি। আমি কিছু জানতে পারি ওদের কাছ থেকে, আমি নতুন এলেও নতুন কিছ জানাতে পারি। চেষ্টা করব ড্রেসিং রুমে ইতিবাচকতা আনতে। ছেলেদের বিশ্বাস বাড়াতে এবং মাঠে নেমে কাজটা করতে।”

বিপিএলে জ্যামাইকান ব্যাটিং দানবের স্ট্রাইকরেট অবিশ্বাস্য ১৮৬.৫৫! ১০ ম্যাচ খেলেই পেয়েছেন তিনটি শতক।

“আবার এখানে ফিরে ভালো লাগছে। শুরু থেকেই খেলতে পারলে ভালো লাগত। তবে ব্যক্তিগত ঝামেলায় আসতে পারিনি। লক্ষ‌্য সবসময়ই ছিল এখানে আসা। চিটাগং ভাইকিংসের হয়ে খেলতে মুখিয়ে আছি।”

“শেষবার যখন পয়েন্ট টেবিল দেখেছি, দল চার নম্বরে ছিল। শুরুতে কিছু ম্যাচ হারার পর মোমেন্টাম পেয়েছে দল, মোমেন্টামে থাকা একটি দলের সঙ্গে যোগ দিতে পারা সবসময়ই ভালো। আশা করি বিপিএলে আবার জয় দিয়ে শুরু করতে পারব।”

রোববারের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে টানা তিন জয় পাওয়া চিটাগং।