সব ম্যাচ তো বোলাররা জেতাবে না: মাহমুদউল্লাহ

খুলনা টাইটানসের ব্যাটিং নিয়ে দুর্ভাবনা আগে থেকেই ছিল মাহমুদউল্লাহর। রংপুর রাইডার্সের কাছে হারের পর দুশ্চিন্তা আরও বেড়েছে অধিনায়কের। ম্যাচ জেতাতে ব্যাটসম্যানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2016, 12:00 PM
Updated : 22 Nov 2016, 12:27 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার রংপুর রাইডার্সের কাছে ৭ উইকেটে হারে খুলনা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ব্যাটিং নিয়ে নিজের হতাশার কথা জানান মাহমুদউল্লাহ।

“আমাদের টপ অর্ডার ব্যর্থ হয়েছে। জিততে হলে অবশ্যই আমাদের বড় স্কোর করতে হবে। সব ম্যাচ তো বোলাররা জেতাতে পারবে না। ব্যাটসম্যানদেরও দায়িত্ব নিতে হবে।”

৭ উইকেটে ১২৫ রান করে খুলনা। অধিনায়ক মনে করেন, লড়াই করার জন্য এই রান যথেষ্ট ছিল না। ১৬০ রান করা সম্ভব ছিল। অন্তত ১৪০ রান পেলেও আরেকটু লড়াই সম্ভব হত।

“টপ অর্ডারের ব্যাটিং নিয়ে অবশ্যই চিন্তিত। আমরা এখন টুর্নামেন্টের আরও ভেতরে যাচ্ছি। কয়েকটা ইনিংস আমরা কিছু পরিবর্তন করেছি কিন্তু কোনোটাই কাজে আসছে না। তবে আমি এখনও আশাবাদী, যদি আমরা ভালো একটা শুরু পাই টপ অর্ডারের ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস বাড়বে।”

“আজকেও উইকেট ভালো ছিল। আমরা কাজে লাগাতে পারিনি। আমাদের মনে হয়, ব্যাটিংয়ে আমাদের আরও আক্রমণাত্মক থাকা উচিত। প্রথম ছয় ওভার খুব গুরুত্বপূর্ণ। পাওয়ার প্লে কাজে লাগাতে হবে।”

এখন পর্যন্ত খেলা ৭ ম্যাচের দুটিতে হেরেছে খুলনা। দুইটাই রংপুরের বিপক্ষে। প্রতিপক্ষের বোলারদের কৃতিত্ব দিয়েছেন তবে নিজেদের বাজে ব্যাটিংয়েরও দায় দেখেন তিনি।

“ওদের কোন স্পিনারকে কিভাবে খেলতে হবে, কোথায় খেললে ভালো হবে- সেটা আমরা করতে পারিনি। ওরা খুব ভালো বোলিং করেছে। কিন্তু আমরা মারতে গিয়ে আউট হয়ে গেছি। আমাদের আক্রমণাত্মক ব্যাটসম্যান আছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ওরা ‘ক্লিক’ করছে না।”