আউট হয়ে শঙ্কায় ছিলেন স্যামি

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে সামিত প্যাটেল-মুমিনুল হকের ব্যাটে মনে হচ্ছিল জয়টা সহজেই আসছে। শেষে সেটাই ভীষণ কঠিন হয়ে যায় রাজশাহী কিংসের জন্য। অধিনায়ক ড্যারেন স্যামি জানিয়েছেন, তিনি ভেবেছিলেন আবার বোধহয় তালগোল পাকালেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2016, 12:52 PM
Updated : 21 Nov 2016, 12:52 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব আল হাসানের দলের বিপক্ষে ১৮৩ রানের লক্ষ্য তাড়ায় ৩ উইকেটে জেতে রাজশাহী। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা স্যামি জানান, নিজের আউটের পর তাকে ঘিরে ধরেছিল হারের শঙ্কা।

“এই জয়টা অনেক স্বস্তির। এইরকম পরিস্থিতি থেকে আমরা কয়েকটা গুরুত্বপূর্ণ ম্যাচ হেরেছি। যখন আউট হলাম, তখন ভেবেছিলাম এবার আমি বোধহয় তালগোল পাকালাম। সেখান থেকে জিততে পেরে ভালো লাগছে। সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমাদের এই মোমেন্টামেরই দরকার ছিল।”

ছয় ম্যাচে দুটি জয় পেল রাজশাহী। দুটিই তারকাখচিত ঢাকার বিপক্ষে। স্যামি জানান, পরের ম্যাচগুলোতে ভালো করতে এখান থেকেই অনুপ্রেরণা পাবেন তারা।

“ঢাকা শক্তিশালী দল। এই টুর্নামেন্টে ওদের হারানো সবচেয়ে কঠিন। সেই কাজটা আমরা দুবার করেছি। অন্য দলের বিপক্ষে খেলার সময় এটা আমাদের নিজেদের ওপর আস্থা রাখতে সাহায্য করবে।”

ঢাকার বিপক্ষে দুই জয়েই সবচেয়ে বড় অবদান সামিত প্যাটেলের। স্যামি জানান, এই ইংলিশ অলরাউন্ডারকে ব্যাটিং অর্ডারে ওপরে আনার সিদ্ধান্তটা ছিল তারই।

“আমি প্যাটেলকে চার নম্বরে উঠিয়ে এনেছি। আমি ওর সঙ্গে ইংল্যান্ডে খেলেছি। সে প্রান্ত বদল করে খেলতে পারে। ক্রিকেটের সব শট খেলতে পারে। যে দিন ছন্দে থাকে সেদিন সহজেই সীমানা পার করতে পরে। আজকে তার ইনিংসটি আমাদের জন্য ছিল অসাধারণ।”

৩৯ বলে ৬টি ছক্কা ও ৫টি চারে ৭৫ রান করেন প্যাটেল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক