ইনিংস উদ্বোধন উপভোগ করছেন মুমিনুল

বিপিএলে ইনিংস উদ্বোধন উপভোগ করছেন মুমিনুল হক। বাঁহাতি এই ব্যাটসম্যান জানিয়েছেন, রান পেলে নির্ভার থেকে খেলা যায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 05:48 PM
Updated : 19 Nov 2016, 05:48 PM

রাজশাহী কিংসের হয়ে পাঁচ ম্যাচে দুটি অর্ধশতক পেয়েছেন মুমিনুল। খেলছেনও দারুণ। এরই মাঝে নিজেকে মানিয়ে নিয়েছেন নতুন ভূমিকায়।

“আমি ওপেনিংয়ে ব্যাটিং উপভোগ করছি। রান না পেলে এখানে চাপে থাকতে হয় আবার রান পেলে খুব নির্ভার হয়ে খেলা যায়।”

শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪৩ বলে ৫৩ রান করা মুমিনুল হতাশ নিজের আউটের ধরনে। 

“ওই ওভারে ১৯ রান হয়েছিল। আমি এক রান নিলেও হয়তো। শেষের দিকে ৫০ রান করা যেত।”

“মনোসংযোগে ঘাটতি ছিল না। ওই পরিস্থিতিতে যত রান আসবে তত চাপমুক্ত থাকার সুযোগ থাকবে। আমিও চেয়েছিলাম চাপমুক্ত হতে। তবে বলটায় সেভাবে ‘কানেক্ট’ হয়নি; যদি হত তাহলে ছয় হতে পারত।”

১৫৩ রানের লক্ষ্য তাড়ায় ৩২ রানে হারে রাজশাহী। মুমিনুল মনে করেন, সাব্বির রহমানের দ্রুত বিদায়ে শুরুতেই লক্ষ্যটা খুব কঠিন হয়ে যায় তাদের জন্য।

“আমার মনে ওখানেই ম্যাচ চলে গেছে। আমাদের মূল ব্যাটসম্যান হলো সাব্বির। দলের জন্য সে খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে আউট হওয়ার পর আমি কিছুটা ম্যাচ বের করতে পেরেছিলাম। ড্যারেন স্যামি যদি রান আউট না হত তাহলে ও হয়তো ম্যাচটা বের করতে পারত।”

দেড়শ’ রানের লক্ষ্য খুব কঠিন ছিল না। বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান মনে করেন, শেষের ব্যাটসম্যানরা দায়িত্বশীল ব্যাটিং করলে জেতা সম্ভব ছিল।

“আমার মনে হয়, শুরুটাও একটু খারাপ হয়েছে। উইকেটে বল একটু নীচু ছিল। এজন্য আমরা পাওয়ার প্লের ওভারগুলো সেভাবে ব্যবহার করতে পারেনি।”

“শিশির পড়লে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে একটু সহজ হয়। কিন্তু এবার বেশি শিশির পড়ায় হিতে বিপরীত হয়েছে। শিশিরের জন্য বল ভিজে গেছে এবং নিচু হয়েছে, তাই মারাটা খুব কঠিন ছিল।”