‘সেনসিবল ব্যাটিং’ দরকার ছিল ঢাকার: সাকিব

৩০ বলে ৬৫ রানের কঠিন সমীকরণ হাতের নাগালে নিয়ে এসেছিল ঢাকা ডায়নামাইটস। ১৬ বলে ১৯ রান দরকার এমন সময়ে বেহিসেবী এক শটে ফিরে যান সানজামুল ইসলাম। শেষ পর্যন্ত ম্যাচও হেরে যায় দলটি। সাকিব আল হাসান মনে করছেন, সে সময়ে বুদ্ধি খাটিয়ে ব্যাটিং করলে চিত্রটা হয়তো ভিন্ন হতো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 01:01 PM
Updated : 19 Nov 2016, 01:01 PM

খুলনা টাইটানসের বিপক্ষে শেষ তিন ওভারে ৩২ রান দরকার ছিল ঢাকার। সেই ওভারের প্রথম তিন বলে দুটি ছক্কাসহ ১৩ রান নেন সিকুগে প্রসন্ন। শ্রীলঙ্কান অলরাউন্ডারকে স্ট্রাইক ফিরিয়ে দেওয়ার পরিবর্তে মোশাররফ হোসেনের বলে ছক্কা হাঁকাতে ক্যাচ দিয়ে ফিরেন সাজামুল। আবার মোমেন্টাম হারায় ঢাকা।  

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা সাকিব কোনো এক জনের ওপর হারের দায় চাপাতে নারাজ। তবে অধিনায়ক দুষলেন পুরো ব্যাটিংকেই।

“প্রথম উইকেটগুলো হারানো খারাপ দিক ছিলো। আর শেষে যখন মোমেন্টামটা আমাদের দিকে ছিলো ওই সময় আমরা আরেকটু ‘সেনসিবল’ হলে হয়তো এই রানটাও করে ফেলা সম্ভব হতো।”

৩০ রানের মধ্যে প্রথম চার ব্যাটসম্যানকে হারায় ঢাকা। সাকিব মনে করেন, পাওয়ার প্লেতে বেশি উইকেট হারানোতে শেষ পর্যন্ত ম্যাচ হারতে হয়েছে তাদের।

“বেশি শুরুতে বেশি উইকেট হারিয়েছি। পাওয়ার প্লে ছয় ওভার ভালোমতো ব্যবহার করতে পারিনি।”

মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেন ও নাসির হোসেন ছাড়া অন্য কোনো ব্যাটসম্যান খুব একটা রান পাননি। সাকিব মনে করেন, ব্যাটিং নিয়ে আরও অনেক কাজ করতে হবে তাদের।

“আমাদের ব্যাটিংয়ে এখনও কিছু ত্রুটি আছে। মারুফ ভাই ও মোসাদ্দেক ছাড়া উপরের দিকের ব্যাটসম্যানরা বড় রান করতে পারছে না। তবে এখান থেকে ফেরার জন্য আরও অনেক সময় আছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক