নিজেকে দুর্ভাগা ভাবছেন এনামুল

চার ম্যাচে তিনবার আউট হয়েছেন, দুবারই রান আউট। বিপিএলের প্রথম পর্বে পারফরম্যান্সের মূল্যায়নে নিজেকে দুর্ভাগা ভাবছেন এনামুল হক। তবে চট্টগ্রাম পর্ব থেকে ঘুরে দাঁড়াতে চান এই উইকেটকিপার ব্যাটসম্যান। আশা করছেন, ঘুরে দাঁড়াবে তার দল চিটাগং ভাইকিংসও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2016, 12:06 PM
Updated : 16 Nov 2016, 12:08 PM

বেশ কিছু দিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন এনামুল। চোখে পড়ার মত দারুণ কিছু করতে পারেননি বিপিএলের শুরুটায়ও। চার ইনিংসে রান তার ৮৭।

প্রথম দুই ম্যাচেই রান আউট হয়েছিলেন এনামুল, পরেরটি এলবিডব্লিউ। সবশেষ ম্যাচে অপরাজিত। সব মিলিয়ে নিজের পারফরম্যান্সের চেয়ে দায় বেশি দিলেন ভাগ্যকে। চট্টগ্রাম পর্ব শুরুর আগের দিন জানালেন আরও ভালো করার প্রত্যয়।

“টুকটাক চলছে (নিজের ব্যাটিং)। ওভারঅল ভাগ্য একটু খারাপ ছিল। দুই ম্যাচে রান আউট হয়ে গেছি। এক ম্যাচে ভালো করতে পারিনি। কালকে (আগের ম্যাচে) মোটামুটি ব্যাটিং হয়েছে।”

“এখনও অন্তত আটটি ম্যাচ আছে, সুযোগ আছে ভালো করার। এখনও সুযোগ শেষ হয়নি। আশা করছি, ভালো কিছু করতে পারব।”

সবশেষ ম্যাচে ১৯ বলে ২৭ করে অপরাজিত ছিলেন এনামুল। তবে তার পরও প্রশ্নবিদ্ধ ছিল ব্যাটিং। শেষ দিকে প্রত্যাশিত গতিতে রান তুলতে পারেননি এনামুল ও ডোয়াইন স্মিথ। বরিশাল বুলসের বিপক্ষে দলের হারের জন্য শেষের ব্যাটিংকেই দায় দিয়েছিলেন তামিম ইকবাল। চিটাগং অধিনায়কের কাঠগড়ায় অবশ্য বেশি ছিলেন স্মিথ। ক্যারিবিয়ান অলরাউন্ডার ১৭ বলে করেছিলেন ১৭ রান।

এনামুলের মতে, ওই দিনটিই স্রেফ পক্ষে ছিল না।

“টি-টোয়েন্টিতে এমন হতে পারে। স্মিথের ছয় হাজার রান আছে। সেদিন হয়নি। আমরা আসলে চেষ্টা করছি, দেখে তো মনে হয়নি যে আমরা চেষ্টা করিনি! অনেক সময় হয়, অনেক সময় আবার হয় না। আমি আর স্মিথ যদি আবার থাকি, হয়তো ৮ ওভারে ৮০ রান চলে আসতে পারে।”

এনামুলের মতো অবস্থা খুব একটা সুবিধের নয় তার দলেরও। গত আসরের ব্যর্থতার পর এবার আরও ভালো দল গড়েছে চিটাগং। কোচের দায়িত্ব দেওয়া হয়েছে দেশের সেরা কোচ বলে বিবেচিত ও গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা এনে দেওয়া কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। কিন্তু চার ম্যাচের একটি জিতে চিটাগং এখন তলানি থেকে দুইয়ে!

এনামুলের আশা, চট্টগ্রাম পর্ব থেকেই বদলে যাবে চিত্র।

“আমরা কিছু ভুল করেছি। কিছুটা ভাগ্য খারাপও ছিল। সব মিলিয়ে আমাদের শেষ তিনটা ম্যাচ ভালো যায়নি। অবশ্যই চেষ্টা করব চট্টগ্রাম পর্ব যেন ভালো কাটে। এখানে চারটি ম্যাচের তিনটি যদি জিতে যেতে পারি, এখানে মোমেন্টাম ঘুরেও যেতে পারে। আমরা সবাই মিলে আশা করছি চট্টগ্রামে ভালো কিছু হবে।”

চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে বৃহস্পতিবার শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে চিটাগং।