আমি তো আর বাচ্চা নই: নাসির

বিপিএলে দুটি ম্যাচে ব্যাট করে দুবারই রান পেয়েছেন নাসির হোসেন। তবে এতেই জবাব দেওয়া হয়ে গেছে, মনে করছেন না এই অলরাউন্ডার। নিজেকে প্রমাণের কিছু দেখছেনও না। বরং উপভোগ করছেন তিন নম্বরে ব্যাটিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2016, 11:02 AM
Updated : 16 Nov 2016, 11:10 AM

গত বেশ কিছু দিন থেকেই দেশের ক্রিকেটের অন্যতম আলোচিত নাম নাসির। তাকে নিয়ে কৌতুহল-আগ্রহের শেষ নেই। নাসির কেন দলে নেই? নাসির কেন একাদশে নেই? নাসির কেন ব্যাটিং পায় না? নাসির কেন পর্যাপ্ত সুযোগ পায় না? প্রশ্ন-জিজ্ঞাসা চলছেই।

জাতীয় দলের স্কোয়াডে থেকেও সুযোগ পাচ্ছিলেন না একাদশে। এবার তো নিউ জিল্যান্ড সফরের আগে প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াডেই জায়গা পাননি।

বিপিএলের শুরতেও একই অবস্থা। ঢাকা ডায়নামাইটসের গত আসর থেকে ধরে রাখা ক্রিকেটার তিনি। অথচ প্রথম দুই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগই পাননি!

তবে পরের দুই ম্যাচে তিন নম্বরে নেমে করেছেন ৩৩ বলে ৩৮ ও ৩৫ বলে ৪৩। দুই ম্যাচেই নতুন বল হাতে নিয়েছেন একটি করে উইকেট। দুটি ম্যাচই জিতেছে ঢাকা।

তবে নিজের পারফরম্যান্সকে কারও জন্যই কোনো জবাব হিসেবে দেখছেন না নাসির। চট্টগ্রামে দলের অনুশীলনে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, নিজের কাজটুকুই করছেন।

“প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। নিজেকে প্রমাণ করার কিছু নেই। আমি তো আর বাচ্চা নই যে প্রমাণ করতে হবে। আমার কাজ হচ্ছে রান করা, ম্যাচ জেতানো। এই তো।”

এমনিতে টপ অর্ডারে ব্যাট করার অভিজ্ঞতা খুব বেশি নেই নাসিরের। তবে আপাতত তিন নম্বর পজিশনটাকে তার মনে হচ্ছে বেশ আপন।

“অবশ্যই ভালো লাগছে। রান যেখানেই করি না কেন, ভালো লাগবেই। এগারো নম্বরে নেমে রান করলেও ভালো লাগে। তিন নম্বরে ব্যাট করে দুই ম্যাচে রান পেয়েছি। এটিই আমার জন্য ঠিক আছে।”

বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে বৃহস্পতিবার দুপুর নাসিরের ঢাকা মুখোমুখি হবে চিটাগং ভাইকিংসের।