যুবাদের নতুন অধিনায়ক সাইফ

সবশেষ যুব দলে তার ওপর ছিল দলের ইনিংস শুরুর করার দায়িত্ব। এবার ভার বাড়ল আরেকটু। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নতুন অধিনায়ক মনোনীত হয়েছেন সাইফ হাসান। তার সহকারী আফিফ হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 03:57 PM
Updated : 13 Nov 2016, 03:58 PM

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ খেলতে আগামী মাসে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। রোববার ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের স্কোয়াড। সবশেষ অনূর্ধ্ব-১৯l দল থেকে সাইফ ছাড়া আছেন আর কেবল একজনই, পেসার আব্দুল হালিম।

মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্তদের সঙ্গে আগের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ৩৩টি যুব ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে সাইফের। রান করেছেন ৮৯৭। ১২টি প্রথম শ্রেণির ম্যাচও খেলে ফেলেছেন, ৩৬ গড়ে করেছেন ৫০৪ রান। দেশের উঠতি ব্যাটসম্যানদের মধ্যে সাইফ আলাদা করে নিজেকে তুলে ধরতে পেরেছেন তার জমাট টেকনিক ও দারুণ টেম্পারামেন্টের জন্য।

আগামী ১৩ থেকে ২৪ ডিসেম্বর শ্রীলঙ্কায় হবে যুবাদের এশিয়া কাপ। টেস্ট খেলুড়ে চার দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা ছাড়াও টুর্নামেন্টে অংশ নেবে আফগানিস্তান, নেপাল, সিঙ্গাপুর ও মালেয়েশিয়া।

টুর্নামেন্টের জন্য আগামী ১৯ নভেম্বর থেকে বিসিবি একাডেমি মাঠে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল।

বাংলাদেশ যুব দল: সাইফ হাসান (অধিনায়ক), সজিব হোসেন, নাজমুল আলম, আফিফ হোসেন (সহ অধিনায়ক), আমিনুল ইসলাম বিপ্লব, রায়ান রাফসান রহমান, হাবিবুর রহমান, মো. রাকিব, মাহিদুল ইসলাম ভুইয়া, নাইম হাসান, সাখাওয়াত হোসেন, কাজি অনিক ইসলাম, ইয়াসিন আরাফাত, মুকিদুল ইসলাম, মোহাম্মদ আব্দুল হালিম।

স্ট্যান্ড বাই: হাসান মাহমুদ, শাহাদাত হোসেন, আব্বাস মুসা, আকবর আলি।