‘দেশের মাটিতে এমন ইনিংস দেখিনি’

সাব্বিরের ব্যাটের তাণ্ডবে মাঠের নানা প্রান্ত উড়ে যাচ্ছিলো বল। আর শাহরিয়ার নাফীসের মনে হচ্ছিল, এ দিন হয়ত দুইশ’ রানও যথেষ্ট হতো না। শেষ পর্যন্ত সাব্বিরকে ফিরিয়েছে বরিশাল, জিতেছে ম্যাচও। তবে ইনিংসটিতে মুগ্ধতা যায়নি শাহরিয়ারের। দেশের মাটিতে এ রকম ইনিংস দেখেননি, বলেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 02:41 PM
Updated : 13 Nov 2016, 02:41 PM

১৯২ রানের পুঁজি গড়েও স্বস্তিতে ছিল না বরিশাল। সাব্বিরের ব্যাটিং তাণ্ডবে লণ্ডভণ্ড ছিল বরিশালের বোলিং। কিন্তু অসাধারণ সেঞ্চুরি করে দলকে জয়ের কাছে নিলেও কাজটা শেষ করে আসতে পারেননি সাব্বির। ৬১ বলে ১২২ রানে সাব্বিরের বিদায়ের পর শেষ পর্যন্ত ৪ রানে ম্যাচ হারে রাজশাহী কিংস।

ম্যাচ হারলেও ৯টি করে চার ও ছক্কায় গড়া ইনিংসটির জন্য ম্যাচ সেরা সাব্বিরই। শাহরিয়ার নিজেও খেলেছেন ৪৪ বলে ৬৩ রানের দারুণ ইনিংস। তবে ম্যাচ শেষে জানালেন সাব্বিরের ইনিংস নিয়ে মুগ্ধতার কথা।

“দেশের মাটিতে তো দেখি নাই (এ রকম ইনিংস)। আমাদের দেশে যত বড় সীমানা, সেটা হয়তো অস্ট্রেলিয়া ছাড়া আর কোনো দেশে নেই। এই বাউন্ডারি সাব্বির যেভাবে পার করছিল, আমার দেখা এটা অন্যতম সেরা ইনিংস। খুব সম্ভবত দেশের মাটিতে আমার দেখা সেরা ইনিংস।”

সাব্বিরের ইনিংসটার সময় শাহরিয়ারের মনে হচ্ছিলো, তাদের বড় পুঁজিও যথেষ্ট নয়।

“ও যখন ব্যাট করছিল, তখন মনে হচ্ছিল ২২০-২৩০ রান দরকার ছিল। ও যেভাবে খেলে তাতে কোনো স্কোরই বড় স্কোর না। অসাধারণ এক প্রতিভা। বাংলাদেশের জন্য খুব ভালো প্রাপ্তি। খুব ফিট, খুব শক্তিশালী। নিজের খুব বিশ্বাস রেখে খেলে।”

সাব্বির উইকেটে থাকার সময় মনে হচ্ছিল জিতে যাবে রাজশাহীই। তবে বরিশাল বিশ্বাস হারায়নি, জানালেন শাহরিয়ার।

“একটা জিনিস আমরা মনে রেখেছি, টি-টোয়েন্টি দেড়শ রানে জেতার দরকার নাই, ১ রানে জিতলেও জয়। আমরা বিশ্বাস করেছিলাম, একটা উইকেট পেলেই খেলা ঘুরে যাবে। দেখে মনে হবে এই উইকেটে ব্যাটিং সহজ। আসলে তা নয়, সেট ব্যাটসম্যানের জন্য খেলা সহজ। নতুন ব্যাটসম্যানের জন্য এসেই শট খেলা কঠিন। ওই বিশ্বাসটার জন্যই হয়তো জিতেছি।”