সেরা বোলারকে খেলাতে না পারার আক্ষেপ মাশরাফির

দুই ম্যাচ চলে গেলেও এখনও সঠিক সমন্বয় পায়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শিরোপাধারীরা এখনও খুঁজে পায়নি দলের সেরা বোলার রশিদ খানকে খেলানোর উপায়। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করছেন, স্থানীয়রা ব্যাটিংয়ে এগিয়ে এলে আফগান এই লেগ স্পিনারকে খেলানোর সুযোগ আসতে পারে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2016, 02:25 PM
Updated : 11 Nov 2016, 02:25 PM

প্রথম দুই ম্যাচে ইমরুল কায়েস, লিটন দাস নিজেদের মেলে ধরতে পারেননি। ব্যাটিংয়ে শক্তি বাড়াতে মারলন স্যামুয়েলসের সঙ্গে দ্বিতীয় বিদেশি ব্যাটসম্যান হিসেবে বরিশাল বুলসের বিপক্ষে খালিদ লতিফকে খেলিয়েছে কুমিল্লা। সঙ্গে আছেন স্পিনার ইমাদ ওয়াসিম ও পেসার সোহেল তানভির।

ইমরুল, লিটন, নাজমুল হোসেন শান্তরা এগিয়ে এলে খালিদ লতিফের জায়গায় হয়তো রশিদকে খেলাতে পারে কুমিল্লা। অধিনায়ক মনে করেন, লেগ স্পিনার একাদশে এলে তাদের বোলিং আক্রমণের চেহারাই পাল্টে যাবে।

“সমন্বয়ের জন্য আমাদের সেরা বোলারকে আমরা খেলাতে পারছি না। যদি স্থানীয় খেলোয়াড়রা একটু এগিয়ে আসত ম্যাচে ১৪০/১৪৫ রান করতো তাহলে আমরা রশিদকে খেলাতে পারতাম। স্থানীয়রা ছন্দে না থাকায় এই মুহূর্তে আমরা সেটা করতে পারছি না।”

“আমরা যদি বিদেশিদের দিয়ে ব্যাটিং শক্তিশালী করতে চাই তাহলে বোলিং দুর্বল হয়ে যাচ্ছে, আবার বোলিং শক্তিশালী করতে গেলে ব্যাটিং দুর্বল হয়ে যায়। ..এখান থেকে বের হওয়ার মতো ভালো ব্যাটসম্যান আমাদের আছে। ওদের আরেকটু দায়িত্ব নিতে হবে। তাহলেই এর সমাধান হবে।”

গত আসরে ভালো করতে না পারা লিটন এবারও ছন্দে নেই। তবে এই তরুণের ওপর অনেক আস্থা মাশরাফির। অধিনায়কের বিশ্বাস টপ অর্ডার দায়িত্ব নিলে সঠিক সমন্বয় পেতে সমস্যা হবে না তাদের।

“আমি মনে করি, ও এখনও আমাদের সেরা খেলোয়াড়। যে কোনো সময় ও খেলা বদলে দিতে পারে। যেহেতু হচ্ছে না... যে করেই হোক আমাদের এর থেকে বের হতে হবে।”

“সাম্প্রতিক সময়ের আন্তর্জাতিক ম্যাচের ইনফর্ম ব্যাটসম্যান (ইমরুল) আমাদের দলে আছে, পাশাপাশি স্থানীয় কিছু ভালো খেলোয়াড় আছে। আন্তর্জাতিক ক্রিকেটে ইনফর্ম ব্যাটসম্যান লতিফকে আজ খেলিয়েছি। স্যামুয়েলস আছে, আজকে সে রান করেছে।”