শূন্য রানে ৩ উইকেট নিয়ে রেকর্ড ছুঁলেন সানি

বোলিং অ্যাকশন সংশোধন করে ঘরোয়া ক্রিকেটে নিজেকে আবারও প্রমাণ করার কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যাওয়া আরাফাত সানি দেখিয়েছেন নিজের সামর্থ্য। শ্রীলঙ্কার দিনুকা হেতিয়ারাচ্চির পর দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে শূন্য রানে ৩ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2016, 04:55 PM
Updated : 10 Nov 2016, 06:49 PM

২০০৭ সালে শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার হেতিয়ারাচ্চি ঘরোয়া ক্রিকেটে ৫ বলে ৩ উইকেট নিয়েছিলেন। বিপিএলে খুলনা টাইটানসের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে সানি ২ ওভার ৪ বলে কোনো রান দেননি।

এছাড়া শূন্য রানে দুটি করে উইকেট নেওয়ার কৃতিত্ব আছে চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না, হাবিব ব্যাংকের হাসান রাজা, কর্নাটকার উদিত প্যাটেলের।   

টি-টোয়েন্টি ক্রিকেটে দুই ওভারের বেশি বল করে কোনো রান না দিয়ে ৩ উইকেট নেওয়া প্রথম বোলার সানি। ন্যূনতম ১২ বল করা বোলারদের মধ্যে শূন্য রানে উইকেট পাওয়ার নজির আছেই আর একটি। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে নেদারল্যান্ডসের বিপক্ষে দুই ওভারের দুটিই মেডেনের সঙ্গে একটি উইকেট নিয়েছিলেন শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকারা।

সাংবাদিকরা বলার পর সানি জানতে পারেন তার কীর্তির কথা।

“আমি জানতাম না রেকর্ডের ব্যাপারে। আমি ভেবেছিলাম এটা হয়তো আমার সেরা বোলিং ফিগার। ... সবসময় যে পরিকল্পনা থাকে, ‘উইকেট টু উইকেট’ বল করার, আজও সেটাই ছিল।”

“কোনো রানই দেব না এমন কোনো পরিকল্পনা ছিল না। প্রথম ওভারটা আমি বুঝিনি যে মেডেন হয়েছে। প্রথম ওভারে যে রান আউট হলো, আমি ভেবেছিলাম ওই বলে রান হয়ে গেছে। আর শেষ বলে যে দুই রান হয়, সেটাও লেগবাই হয়েছিল। তাই আমি ঠিক বুঝতে পারিনি যে ওইটা মেডেন ওভার ছিল।”