সাঙ্গা-সঙ্গে মারুফের ব্যাটিং অভিজ্ঞতা

কুমার সাঙ্গাকারার সঙ্গে ব্যাটিং শুরু করার সুযোগ, প্রথম ম্যাচেই বড় জুটি, যে কোনো দেশের ঘরায়া ক্রিকেটের একজন ক্রিকেটারের জন্য এর চেয়ে রোমাঞ্চকর আর কী হতে পারে! মেহেদী মারুফও দারুণ উপভোগ করেছেন সেই অভিজ্ঞতা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 05:55 PM
Updated : 8 Nov 2016, 05:56 PM

গত বিপিএলে বরিশাল বুলসের হয়ে১০ ম্যাচ খেলেও মাত্র ১২৬ রান করতে পেরেছিলেন মারুফ। এবার ঢাকার হয় নিজের পুরোনো দলেরবিপক্ষেই ঝড় তুলে শুরু করলেন বিপিএল। ৫টি করে চার ও ছক্কায় ৪৫ বলে অপরাজিত ৭৫ রান তুলেদলকে এনে দিয়েছেন ৮ উইকেটের জয়।

সাঙ্গাকারার সঙ্গে উদ্বোধনী জুটিতে৫২ বলে ৮৮ রানের জুটি গড়েন মারুফ। যে জুটিতে তার কিংবদন্তি সঙ্গী ছিলেন মূলত সহকারীরভুমিকায়। ২৪ বলে ৩০ করে যখন ফিরছেন সাঙ্গাকারা, মারুফের রান তখন ২৮ বলে ৪৯!

ব্যাটিংয়ে সময় কি বলছিলেন সাঙ্গাকারা?ম্যাচ শেষে মারুফ শোনালেন সেই অভিজ্ঞতা।

“সাঙ্গাতেমন কিছু বলে না। বলে শুধু গুড শট, ভেরি গুড শট, ক্যারি অন। তবে বোলারদের ভালোপিক করে বুঝিয়ে দেয়। বলে যে বোলাররা এটা করছে তুমি একে একটু দেখে নিও, এটা করলেওটা হবে। এ রকম বুঝিয়ে দিয়েছে।” 

মারুফেরঢাকা দলে তারকার ছড়াছড়ি। সাঙ্গাকারা ছাড়াও আছেন মাহেলা জয়াবর্ধনে, ডোয়াইন ব্রাভো, আন্দ্রেরাসেল, রবি বোপারার মত তারকারা। মারুফের চাওয়া তাদের কাছ থেকে শেখা।

“এতবড় বড় খেলোয়াড় এসেছেন… ওদের কাছ থেকে শেখা, দেখা… দেখে দেখে শিখতে পারা। দেখে দেখেশিখতে পারছি, মনে হচ্ছে উন্নতি হচ্ছে। ওদের সঙ্গে কথা বললে অনেক কিছু শেখা যায়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক