মিলসের প্রশংসায় মাশরাফি, তামিম

ঘণ্টায় দেড়শ’ কিলোমিটার গতিতে বল করেন এমন পেসার ক্রিকেট বিশ্বেই খুব বেশি নেই। আর গতির ঝড় তোলা বোলারদের সামলানোর কাজটা বাংলাদেশের ব্যাটসম্যান ততটা করতে হয় না। তাই বিপিএলে টাইমাল মিলসকে সামলানো কঠিন হবে বলেই মনে করছেন মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 03:35 PM
Updated : 9 Nov 2016, 08:30 AM

দেড়শ’ কিলোমিটারের আশেপাশের গতিতে বল করার সঙ্গে মারাত্মক কিছু স্লোয়ারও করেছেন ২৪ বছর বয়সী ইংলিশ পেসার মিলস। বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে নিজের প্রথম ম্যাচেই দুই অধিনায়কের প্রশংসা কুড়িয়েছে তিনি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি মনে করেন, সবাই মিলসের গতির জন্য তৈরি থাকায় এই পেসারের স্লোয়ারগুলো সামলানো আরও বড় চ্যালেঞ্জ হতে পারে।

“অবশ্যই সে খুব দ্রুত গতির বোলার। আমাদের ব্যাটসম্যানরা ওই ধরনের পেস খেলে হয়তো অভ্যস্ত না। ঘণ্টায় ১৫০ কিমি গতির বল খেলা সব সময়ই কঠিন।”

“আপনার যখন ওই গতি থাকবে তখন আপনি যে স্লোয়ারই মারেন তা কার্যকর হবেই। কারণ সবাই গতিটার কথাই চিন্তা করে। এটা ওর একটা বাড়তি সুবিধা। তবে ওর স্লোয়ারটা এমনিতেও ভালো।”

২৮ রানে ১ উইকেট নেওয়া মিলসকে সামলাতে হবে না ভেবে খুশি চিটাগংয়ের অধিনায়ক তামিম।

“গতি একটা গুরুত্বপূর্ণ ব্যাপার। এমন একটা ‘এক্স-ফ্যাক্টর’ থাকলে অবশ্যই সুবিধা পাওয়া যায়। আবার অসুবিধাও হয়ে যেতে পারে। মাঝে মাঝে কিন্তু ওর কিছু বাজে বলও হয়েছে আবার অতিরিক্ত গতির কারণেও চার হয়ে গেছে।”

মিলসের কাছে তামিমের চাওয়াটা পরিষ্কার, নিয়ন্ত্রিত বোলিং। যে গতিতেই ইংলিশ পেসার বল করুক সেটা যেন তার নিয়ন্ত্রণের ভেতরে থাকে।

“ওর নিয়ন্ত্রণের মধ্যে যদি থাকে তাহলে আমাদের জন্য অনেক বড় সুবিধা হবে। এখন বিশ্ব ক্রিকেটেই দেড়শ’ কিংবা তার বেশি গতির বোলার এখন খুব কম আছে। শুধু স্থানীয় ক্রিকেটার নয়, যারা ওর বিপক্ষে খেলবে সবার জন্য চ্যালেঞ্জিং হবে।”

“আমি মনে করি, এই গতি যদি আমাদের পক্ষে আনতে হয় তাহলে ওর আরেকটু ভালো বল করতে হবে। ও ভালো বল করেছে তবে ওকে আরেকটু ভালো করতে হবে।”