সব কিছুই ভুল হয়েছে: মাশরাফি

চিটাগং ভাইকিংসের বিপক্ষে বিপিএলের প্রথম ম্যাচে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং কোনো বিভাগেই নিখুঁত ছিল না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার মাশুল গুণতে হয়েছে হেরে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করছেন, এই ম্যাচে সব কিছুতে ভুল করেছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 02:04 PM
Updated : 9 Nov 2016, 08:30 AM

মঙ্গলবার তামিম ইকবালের চিটাগংয়ের কাছে ২৯ রানে হারে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, তাড়া করার মতোই লক্ষ্য পেয়েছিলেন তারা।

“সব কিছুই ভুল হয়েছে। আমরা কিছু ক্যাচ ছেড়েছি, ফিল্ডিংয়েও একটু মন্থর ছিলাম, বোলিংয়েও আরও ভালো করতে পারতাম। ওদের রান ১৬‌১ নাও হতে পারতো। তারপরও এই লক্ষ্য তাড়া করে জেতা উচিত ছিল।”

২৩ রানে জীবন পাওয়া তামিম ফিরেন ৫৪ রান করে। ১ রানে ক্যাচ দিয়েও বেঁচে যাওয়া জহুরুল ইসলাম অপরাজিত থাকেন ২৯ রানে। মাশরাফি মনে করেন, ক্যাচ হাতছাড়া আর ফিল্ডিং ব্যর্থতায় ২০/২৫ রান বেশি পেয়েছে চিটাগং।

“টুর্নামেন্টের প্রথম ম্যাচ বলে এমন হতে পারে। আমাদের শক্তিশালীভাবে ফিরে আসতে হবে। না হলে একটার পর একটা ম্যাচ চলে যায়, তখন আর হয় না। অবশ্যই আমাদের ভুলগুলো চিন্তা করতে হবে এবং ফিরতে হবে।”

১৬২ রানের লক্ষ্য তাড়ায় ১৩২ রান করে কুমিল্লা। ব্যাটিংয়ে কখনওই সেভাবে জয়ের সম্ভাবনা জাগাতে পারেনি তারা। ব্যাটিংয়ে দিক হারানোর ব্যাখ্যাটাও দিলেন অধিনায়ক।

“ঠিকঠাক প্রয়োগ করতে না পারা একটা কারণ তো অবশ্যই। যাকে শট খেলা উচিত ছিল তাকে না খেলে যাকে দুরূহ তাকে খেলছিলাম। এটা হয়তো চাপ থেকে হতে পারে। এগুলো একটু বিশ্লেষণ করতে হবে। কারণ, টি-টোয়েন্টিতে সব সময় শটস খেলতে হবে, আপনাকে সঠিক বোলারকে বেছে নিতে হবে।”