মাঝারি দলের নেতৃত্বই উপভোগ করেন মাহমুদউল্লাহ

সুখী ড্রেসিংরুম এনে দেয় মাঠের সাফল্য। অধিনায়ক হিসেবে এই মন্ত্রেই বিশ্বাসী মাহমুদউল্লাহ। তারকার আলোয় নয়, দলীয় চেতনা ও ঐক্য দিয়েই খুলনা টাইটানস অধিনায়ক ছড়াতে চান আলো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 09:33 AM
Updated : 8 Nov 2016, 09:33 AM

গত বিপিএলে মাঝারি মানের দল নিয়েও মাহমুদউল্লাহর নেতৃত্বে ফাইনাল খেলেছিল বরিশাল বুলস। সেবার টুর্নামেন্টের অন্যতম আলোচিত ব্যাপার ছিল মাহমুদউল্লাহর আগ্রাসী ও অনুপ্রেরণাদায়ী নেতৃত্ব।

এবার মাহমুদউল্লাহ নেতৃত্ব দিচ্ছেন খুলনাকে। বড় কোনো নাম নেই এই দলে। টুর্নামেন্ট শুরুর আগে ফেভারিটদের মধ্যেও তারা নেই। তবে সেটিই উপভোগ করছেন মাহমুদউল্লাহ।

“আমি এ রকম দলকে নেতৃত্ব দিতেই উপভোগ করি। এবার ঢাকা, চিটাগং বা কুমিল্লা দলে হয়ত বড় বড় নাম আছে। আমাদের দলে সে রকম কেউ নেই। এটাই একটা চ্যালেঞ্জ। দিন শেষে পারফরম্যান্সই কথা বলবে।”

“আমি খুব ভালো করেই জানি, নির্দিষ্ট দিনে পারফর্ম করতে পারলে আমাদের কেউ হারাতে পারবে না। আমার লক্ষ্য এটাই থাকে। চেষ্টা করি সেভাবেই এগোতে। আমরা যদি অলরাউন্ড স্কিল দেখাতে পারি, এবারও ভালো কিছু হবে আশা করি।”

শুধু বিপিএল নয়, ঘরোয়া ক্রিকেটে বরাবরই অধিনায়ক হিসেবে সফল মাহমুদউল্লাহ। নেতৃত্ব দিয়ে সাফল্য পেয়েছেন বড় দৈর্ঘ্যের ক্রিকেট, ৫০ ওভারের ক্রিকেটেও। এই অলরাউন্ডারের বিশ্বাস, দল একটা সুখী পরিবার হয়ে উঠতে পারলেই সেটির প্রতিফলন পড়ে মাঠে।

“ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করা তখনই সহজ হয়, যখন খেলোয়াড়রা পারফর্ম করে। যদিও সতীর্থদের বিশ্বাসটা দেওয়া, স্বাধীনতা দেওয়া গুরুত্বপূর্ণ। এটা আমি সব সময় বিশ্বাস করি। আমি চাই সব সময়ই আমার ক্রিকেটাররা সেই বিশ্বাস নিয়ে খেলুক। চাই একটা সুখী ড্রেসিং রুম থাকুক।”

নিজেদের প্রথম ম্যাচে বুধবার আরেক নতুন দল রাজশাহী কিংসের মুখোমুখি হবে খুলনা টাইটানস।