চারি, আরভিনের ব্যাটে জিম্বাবুয়ের লড়াই

আসেলা গুনারত্নের প্রথম শতকে বিশাল সংগ্রহ গড়েছে শ্রীলঙ্কা। দ্রুত ২ উইকেট হারানো জিম্বাবুয়ে জবাব দিচ্ছে ব্রায়ান চারি ও ক্রেইগ আরভিনের ব্যাটে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2016, 04:34 PM
Updated : 7 Nov 2016, 04:34 PM

দ্বিতীয় দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ১২৬ রান। চারি ও আরভিন দুই জনই অপরাজিত ৬০ রানে। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে এরই মধ্যে ১০৯ রানের জুটি গড়েছেন তারা। অতিথিদের আবার ব্যাটিংয়ে নামাতে এখনও ১৭৯ রান চাই জিম্বাবুয়ের।

রঙ্গনা হেরাথের প্রথম তিন বলে ছক্কা ও দুটি চারে ঝড়ো শুরু করেন চারি। জিম্বাবুয়ের প্রথম উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে কোনো ইনিংসে মুখোমুখি হওয়া প্রথম বলে ছক্কা হাঁকানো চারি খেলছেন ক্যারিয়ার সেরা ইনিংস।

ষষ্ঠ ওভারে জোড়া আঘাতে টিনো মায়োয়ো ও হ্যামিল্টন মাসাকাদজাকে আউট করেন হেরাথ। তবে বাকি সময়ে আর কোনো সাফল্য পায়নি শ্রীলঙ্কা। ২৯.২ ওভার নিরাপদে কাটিয়ে দেন চারি-আরভিন।  

এর আগে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৫ উইকেটে ২৯০ রান নিয়ে খেলা শুরু করা শ্রীলঙ্কা অলআউট হওয়ার আগে করেন ৫০৪ রান।

আগের দিন শতকে পৌঁছে যাওয়া ধনাঞ্জয়া ডি সিলভা এদিন নিজের ইনিংস খুব একটা বড় করতে পারেননি। ২৭ রান যোগ করেই গ্রায়েম ক্রেমারকে ফিরতি ক্যাচ দিয়ে ফিরেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তার ১২৭ রানের ইনিংসটি গড়া ১৪টি চারে।

দিলরুয়ান পেরেরার সঙ্গে ৫৪ ও রঙ্গনা হেরাথের সঙ্গে ৭৫ রানের দুটি দারুণ জুটি উপহার দেন আগের ম্যাচেই অভিষেক হওয়া গুনারত্নে। দশম ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ১১৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তিনি। তার ১৯৩ বলের ইনিংসটি ১৫টি চার ও একটি ছক্কা।

জিম্বাবুয়ে ক্রেমার ও ডোনাল্ড টিরিপানো তিনটি করে উইকেট নেন।    

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৪৪.৪ ওভারে ৫০৪ (করুনারত্নে ২৬, সিলভা ৩৭, কুশল পেরেরা ৪, মেন্ডিস ২৬, থারাঙ্গা ৭৯, ডি সিলভা ১২৭, গুনারত্নে ১১৬, দিলরুয়ান ৩৪, হেরাথ ২৭, লাকমল ০, কুমারা ৭*; মামবা ০/৮০, টিরিপানো ৩/৯১, পোফু ১/৯২, মাসাকাদজা ২/৩৪, ক্রেমার ৩/১৩৬, উইলিয়ামস ১/৩১, ওয়ালার ০/২৩)

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ৩৫ ওভারে ১২৬/২ (মায়োয়ো ৩, চারি ৬০*, মাসাকাদজা ০, আরভিন ৬০*; লাকমল ০/২৩, হেরাথ ২/৪৪, কুমারা ০/২৪, দিলরুয়ান ০/২৩, গুনারত্নে ০/৫, ডি সিলভা ০/৪)