ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন জাইদির

প্রথম শ্রেণির ক্রিকেটে শতাধিক ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন আশহার জাইদি স্বপ্ন দেখছেন জাতীয় দলে খেলার। পাকিস্তানে জন্ম নেওয়া এই ইংলিশ অলরাউন্ডার মনে করছেন, ভালো খেলে যেতে পারলে এক দিন আন্তর্জাতিক ক্রিকেটের ডাক আসতেও পারে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 03:30 PM
Updated : 6 Nov 2016, 03:33 PM

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলে খেলতে এখন বাংলাদেশে জাইদি। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ই এক প্রশ্নের জবাবে জানান, ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন দেখেন তিনি।  

“জাতীয় দলে খেলাটা অনেক সম্মানের একটা ব্যাপার। সুযোগ যদি আসে, আমি অবশ্যই সেটা কাজে লাগাব।”

“আসলে এই মুহূর্তে সবই সম্ভব। আমি শুধু নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি, ক্রিকেটটাকে উপভোগ করি। তবে যদি জাতীয় দলে খেলার সুযোগ আসে, তবে অবশ্যই খুব খুশি হব।”

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার ফল হিসেবে ২০০৫ সালে জাইদি ডাক পেয়েছিলেন ‘এ’ দলে। তবে তখন নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ২০০৯-১০ মৌসুমের পর আর পাকিস্তানে খেলেননি।

২০১৩ সাল থেকে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে খেলছেন জাইদি। পেয়েছেন ব্রিটিশ পাসপোর্ট। শুরুতে সাসেক্সের হয়ে খেলা ৩৫ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার এখন খেলছেন এসেক্সের হয়ে।

“ইংল্যান্ডে চলে আসার আগে আমি প্রায় ১০ বছর পাকিস্তানে ঘরোয়া ক্রিকেটে খেলেছি। আমার ক্যারিয়ারে অনেক উত্থান-পতন আছে। তবে আমি আমার বর্তমান অবস্থান নিয়ে সন্তুষ্ট।”   

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও এখন পরিচিত মুখ জাইদি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও খেলেন নিয়মিত। গতবার কুমিল্লাকে শিরোপা এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে হয়েছিলেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়। এবারও লক্ষ্য সেই শিরোপা।

“বাংলাদেশে খেলার সময় আমার স্পিন বোলিংটাই মূলশক্তি হিসেবে কাজে লাগে। আমি আমার সামর্থ্য অনুযায়ী বল করার চেষ্টা করবো। আশা করি, টুর্নামেন্টে একটা ভালো শুরু করতে পারব আমরা।”

“দল একই হলেও এবার কিন্তু বেশ কিছু পরিবর্তন এসেছে, বেশ কিছু তরুণ খেলোয়াড় পেয়েছি আমরা। তাই আমাদেরকে নতুন করেই সব কিছু শুরু করতে হবে। দলের সবাই ভালো করতে মুখিয়ে আছে। আশা করি, দল হিসেবে গতবারের ফর্মটা এবারও ধরে রাখতে পারব।”

আগামী মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে কুমিল্লা।