হারানোর কিছু নেই মুমিনুলের

টেস্ট বিশেষজ্ঞর কাছে টি-টোয়েন্টিতে ফ্র্যাঞ্চাইজির চাওয়া কি? কিছু না, আমি যা করবো তা-ই বোনাস, বলছিলেন মুমিনুল হক। এই বাঁহাতি ব্যাটসম্যান মনে করছেন, কোনো প্রত্যাশা না থাকায় নির্ভার হয়ে এবারের বিপিএলে খেলতে পারবেন তিনি।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2016, 10:11 AM
Updated : 5 Nov 2016, 11:36 AM

অভিষেকের পর থেকে টেস্টে মুমিনুলের গড় কখনও ৫০ এর নিচে নামেনি। এই সংস্করণের বিশেষজ্ঞের তকমা গায়ে লেগে যাওয়া বাঁহাতি ব্যাটসম্যান দেশের হয়ে শেষ ওয়ানডে খেলেন গত বিশ্বকাপে, শ্রীলঙ্কার বিপক্ষে। টি-টোয়েন্টিতেও শেষ ম্যাচটি খেলেন সেই সংস্করণের বিশ্বকাপে, ২০১৪ সালে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। 
 
রাজশাহী কিংসের হয়ে বিপিএলের এবারের আসরে খেলবেন মুমিনুল। দলের অনুশীলন শেষে শনিবার মিরপুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি মাঠে সাংবাদিকদের মুখোমুখি হন এই বাঁহাতি ব্যাটসম্যান।
 
“আমার ওপর কোনো চাপ নাই। আমার হারানোর কিছু নাই। আপনারা সবাই জানেন, আমি টেস্ট খেলোয়াড়, আমি সেভাবেই খেলবো। আমার হারানোর কিছু নাই, আমার প্রমাণ করারও কিছু নাই। আমার যতটুকু সামর্থ্য আছে, সেটা দিয়েই আমি খেলব।”
 
“আমার নিজের ওপর বিশ্বাস আছে। আমার যে সামর্থ্য আছে আমি সেটা নিয়েই খেলব।”
 
বিপিএলের গত তিনটি আসরে নিজের সামর্থ্য অনুযায়ী খেলতে পারেননি মুমিনুল। বরিশাল বার্নাসের হয়ে প্রথম আসরে ২০.৩৩ গড়ে ১২২ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সিলেট রয়্যালসের হয়ে পরের আসরে ১৫.২০ গড়ে করেন ১৫২ রান। শেষ আসরে আরও অনুজ্জ্বল ছিলেন তিনি। সিলেট সুপারস্টার্সের হয়ে ১৩ গড়ে ৭৮ রান আসে তার ব্যাট থেকে। 
 
“আমার মনে হয় না, আমার সামর্থ্য নাই। আমার মনে হয়, আমার সামর্থ্য আছে। হয়তো ওয়ানডে একটু কম খেলি বলে (টেস্ট খেলোয়াড়ের তকমা) লেগে আছে। যদি বিপিএল, প্রিমিয়ার লিগ- সব জায়গায় ভালো করি, তাহলে আমাকে আবার নিতে বাধ্য হবে। যদি সব জায়গায় পারফর্ম করি তাহলে আমি আবার আগের জায়গায় চলে যাব।” 
 
এবার থেকে দাপটের সঙ্গে থাকার মতো খেলতে চান ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।   
 
“আপনি যদি টিকে থাকার জন্য খেলেন তাহলে হয়তো ৪০-৫০ শতাংশ সাফল্য পাবেন। আপনার যদি বড় কোনো লক্ষ্য থাকে, বড় কিছু অর্জন করার থাকে তাহলে সেটা আপনার মধ্যে কাজ করবে।”
 
আগামী রোববার রংপুর রাইডার্সের মুখোমুখি হবে রাজশাহী কিংস।