বাস্তবায়ন হয়নি বিসিবি প্রধানের আশ্বাস

গলায় ঝুলছে বিপিএলের কার্ড। প্রেস কনফারেন্স থেকে শুরু করে মাঠের ভেতর-বাহির, সব জায়গায় দেখা যাচ্ছে মোহাম্মদ আলীর পদচারণা। অথচ বিসিবি প্রধান আশ্বাস দিয়েছিলেন, বিসিবির এই নিরাপত্তা সমন্বয়ককে ইংল্যান্ড সিরিজ শেষে দেখা যাবে না আর কোনো দায়িত্বে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2016, 02:24 PM
Updated : 4 Nov 2016, 02:24 PM

গত ৪ অক্টোবর ফতুল্লায় ইংল্যান্ড ও বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ চলার সময় ইংরেজি দৈনিক নিউ এজের এক সংবাদকর্মীকে শারীরীকভাবে লাঞ্ছনা করেন মোহাম্মদ আলী। এর আগেও বেশ ক'বার বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছিলেন বিসিবির এই নিরাপত্তা সমন্বয়ক।

ঘটনার পর তার শাস্তি দাবি করে ওইদিনই মাঠে থাকা সংবাদকর্মীরা স্মারকলিপি দেয় বিসিবিকে। ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটি আলাদা বিবৃতিতে আলীকে অপসারণ করতে ২৪ ঘণ্টা সময় বেধে দেয়। পরে তিন সংগঠনের পক্ষ থেকে কয়েকজন বিসিবি প্রধানের সঙ্গে দেখা করে শাস্তি দাবি করেন।

বিসিবি প্রধান নাজমুল হাসান সংবাদকর্মীদের সঙ্গে একমত পোষণ করেন। নিরাপত্তা সমন্বয়কের কর্মকাণ্ডে অসন্তোষ প্রকাশ করেছিলেন তিনিও। তবে মোহাম্মদ আলী যেহেতু ইংল্যান্ড সিরিজের নিরাপত্তা পরিকল্পনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন, বিসিবি প্রধান তাই সময় চেয়েছিলেন। আশ্বাস দিয়েছিলেন, ইংল্যান্ড সিরিজ শেষ হলে বিসিবির আর কোনো দায়িত্বে মোহাম্মদ আলীকে দেখা যাবে না।

ইংল্যান্ড সিরিজ শেষ হলেও দিব্যি দায়িত্ব পালন করছেন মোহাম্মদ আলী। বৃহস্পতিবার ব্যাপারটি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেছিলেন, “ইংল্যান্ড সিরিজের জন্য একটু বিরতি পড়ে গেছে। আমরা দেখছি।”

কিন্তু বিপিএল শুরু হলেও নেওয়া হয়নি কোনো ব্যবস্থা। বোর্ড প্রধানের আশ্বাস শুধু আশ্বাসই থেকে গেছে।