মধুর সমস্যায় অধিনায়ক সাকিব

স্কোয়াডে তাকালে অধিনায়কের তৃপ্ত না হওয়ার কারণ নেই। আছেন কজন মহাতারকা, টি-টোয়েন্টি ক্রিকেটের বড় বড় নাম। কিন্তু একাদশ বাছাই করতে গেলেই বিপদ। বিদেশি খেলানো যাবে সর্বোচ্চ চার জন। কাকে রেখে কাকে খেলাবেন! ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান আছেন সেই মধুর যন্ত্রণায়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2016, 08:08 AM
Updated : 4 Nov 2016, 08:09 AM

গত আসরে রংপুর রাইডার্সে খেলাসাকিব এবার ঢাকায়। টুর্নামেন্ট শুরুর আগের দিন দলের অধিনায়ক হিসেবেও আনুষ্ঠানিকভাবেঘোষণা করা হয়েছে তার নাম। তার সহকারী নাসির হোসেন।

সাকিবের দলে এবার বিদেশি তারকারছড়াছড়ি। ডায়নামাইটসের গত আসরের অধিনায়ক কুমার সাঙ্গাকারা আছেন এবার, সঙ্গে তার কাছেরবন্ধু, আরেক লঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। বিশ্ব টি-টোয়েন্টির বাজারে ‘হটকেক’ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেল, গত বিপিএলের সেঞ্চুরিয়ান এভিন লুইস, বাংলাদেশের ঘরোয়াক্রিকেটে দারুণ সফল রবি বোপারা, দক্ষিণ আফ্রিকান অলাউন্ডার ওয়েইন পার্নেল, লঙ্কান অলরাউন্ডারসিকুগে প্রসন্ন, তরুণ পাকিস্তানি লেগ স্পিনার উসামা মির।

এই তারকার আকাশ থেকে চার জনকেবেছে নেওয়া সহজ নয়। শুক্রবার দলের অনুশীলনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সকিবও জানালেনমধুর সমস্যার কথা।

“কাজটা একটু কঠিন তো হয়ই। কোটাঅনুযায়ী চারজন বিদেশি ক্রিকেটার খেলতে পারবে। আমার দলে অন্তত ৬-৭ জন আছে খেলার মত।সবাইকে তো খেলাতে পারব না। টিম ম্যানেজমেন্ট আমরা সবাই মিলে সিদ্ধান্ত নেব। সবাই এখানেপেশাদার ক্রিকেটার, সিদ্ধান্ত স্পোর্টিংলিই নেবে।”

শনিবার টুর্নামেন্টের দ্বিতীয়দিনে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ঢাকা ডায়নামাইটস। সন্ধ্যার ম্যাচে তাদের প্রতিপক্ষবর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক