মিরাজের কাছে স্যামির চাওয়া ‘বড় কিছু’

মিরপুর টেস্টে অসাধারণ বোলিং করে বাংলাদেশকে জেতালেন মেহেদী হাসান মিরাজ। পরদিনই টুইটারে মিরাজের ছবি শেয়ার করে ড্যারেন স্যামি লিখলেন, “রোমাঞ্চকর এই প্রতিভার সঙ্গে মাঠে নামতে তর সইছে না!”

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2016, 11:10 AM
Updated : 3 Nov 2016, 11:55 AM

স্যামির সেই অপেক্ষার প্রহর শেষ হতো চলল। শুধু একসঙ্গে মাঠে নামাই নয়, দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী একমাত্র অধিনায়কই আপাতত মিরাজের অধিনায়ক। স্যামির নেতৃত্বেই এবার বিপিএলে রাজশাহী কিংসে খেলবেন মিরাজ।

বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজ খুব আগ্রহ নিয়ে দেখেছেন স্যামি। স্বাভাবিকভাবেই তার নজর কেড়েছে মিরাজের বোলিং। বৃহস্পতিবার নতুন সতীর্থ আর নতুন দলের সঙ্গে মিরপুর একাডেমি মাঠে অনুশীলনও করেছেন এই অলরাউন্ডার।

মিরাজকে নিয়ে রোমাঞ্চের কথা তো টুইটারে আগেই জানিয়েছেন। প্রথম ম্যাচের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্যামি জানালেন তরুণ অলরাউন্ডারের কাছে তার প্রত্যাশার কথাও।

“আজকে অনুশীলনে আসার সময় বাসে ওকে আমি বলেছি, ওর কাছ থেকে আমি বড় কিছু চাই। সে এথনও তরুণ। তবে এখনই সে যেভাবে দায়িত্ব নিতে শিখেছে…টেস্টে যেভাবে বোলিং করেছে, কিংসের হয়ে সে যা করতে পারে, সেটা ভেবে আমি দারুণ রোমাঞ্চিত। আমার বিশ্বাস, আমাদের জন্যও খুব ভালো করবে সে।”

বয়সভিত্তিক ক্রিকেটে আলো ছড়ানোর পর প্রথম শ্রেণির ক্রিকেট হয়ে টেস্টেও শুরুটা দারুণ হয়েছে মিরাজের। তবে স্বীকৃত কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি এখনও। প্রত্যাশার ভার নিয়েই তার যাত্রা শুরু হচ্ছে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে।

এবারের বিপিএলের প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে স্যামি-মিরাজের রাজশাহী কিংস। শুক্রবার ম্যাচ শুরু দুপুর আড়াইটায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক