নিজেকে ফিরে পাওয়ার চেষ্টায় সৌম্য

নিজেকে ফিরে পেতে মরিয়া সৌম্য সরকার। ছন্দে ফিরতে চান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে। গতবারের ব্যর্থতা ভুলে এবার নজরকাড়া কিছু করতে উন্মুখ এই উদ্বোধনী ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2016, 02:17 PM
Updated : 1 Nov 2016, 02:17 PM

কোনো সংস্করণেই সময়টা খুব একটা ভালো যাচ্ছে না সৌম্যর। গত বছরই টেস্ট একাদশে জায়গা হারিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজেও একাদশে ছিলেন না তিনি। টি-টোয়েন্টিতে এখনও নিজের জায়গা ধরে রেখেছেন, কিন্তু এই সংস্করণেও রান নেই তার ব্যাটে।

আগামী শুক্রবার শুরু হবে বিপিএলের চতুর্থ আসর। রংপুর রাইডার্সের হয়ে নিজেকে মেলে ধরতে তৈরি ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা এই ক্রিকেটার।

“এখানে পারফর্ম করলে অনেকের জন্য খুব ভালো হয়, আবার ভালো না করলে অনেকে এখান থেকে পিছিয়ে যেতে পারে। বিপিএলকে গুরুত্বের সঙ্গে নেওয়াই আমার মনে হয় ভালো। এবারের আসর উপভোগ করবো।”

বিপিএলের গত আসরে ১২ ম্যাচে একটি অর্ধশতকসহ ১৬.০৯ গড়ে ১৭৭ রান করেছিলেন সৌম্য। বাজে সময়কে পেছনে ফেলতে বেশি ম্যাচ খেলতে চান ২৩ বছর বয়সী এই ক্রিকেটার।

“যত খেলব হয়তো তত ভুল করবো, কিন্তু খেললেই আবার ভুলের সংখ্যা কমানোর সুযোগটা বেশি থাকে। যত ম্যাচ খেলব তত বেশি অভিজ্ঞ হবো। নিজের খেলা সম্পর্কে তত বেশি জানবো।”

“বিপিএলে দেশের বাইরেরও অনেক ক্রিকেটার থাকে। তাই এখানে ভালো করলে নিজের উন্নতিটা ভালোভাবে বোঝা যায়। এই টুর্নামেন্ট থেকে পাওয়ার আছে অনেক কিছু।”

আরাফাত সানি, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, জিয়াউর রহমানের মতো স্থানীয় ক্রিকেটার আছে রংপুরে। শহিদ আফ্রিদি, শারজিল খান, বাবর আজম, মোহাম্মদ শাহজাদ, সচিত্রা সেনানায়েকের মতো বিদেশি পারফরমারও রয়েছে। তাই অনেক দূরে যাওয়ার স্বপ্ন দেখছেন সৌম্য।