শতকের কাছে ব্র্যাথওয়েইট, লিডের পথে উইন্ডিজ

লড়াই করে ফিরে গেছেন রোস্টন চেইজ, শন ডরিচ তবে আশা বাঁচিয়ে এখনও ক্রিজে আছেন উদ্বোধনী ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েইট। তার দৃঢ়তাভরা ব্যাটিংয়ে সিরিজে প্রথমবারের মতো লিড নেওয়ার সম্ভাবনা জাগিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2016, 02:49 PM
Updated : 31 Oct 2016, 02:51 PM

দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ২৪৪ রান। অধিনায়ক জেসন হোল্ডার ৬ ও ব্র্যাথওয়েইট ৯৫ রানে ব্যাট করছেন। পঞ্চম শতকের অপেক্ষায় থাকা ডানহাতি ব্যাটসম্যানের ২০৬ বলের ইনিংসটি গড়া ১০টি চারে।

৪ উইকেট হাতে নিয়ে ৩৭ রানে পিছিয়ে আছে হোল্ডারের দল।

দ্বিতীয় দিনের লাঞ্চের আগে ১৬ ওভার ব্যাট করার সুযোগ মেলে ওয়েস্ট ইন্ডিজের। তার মধ্যেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। ৩০ রানের মধ্যে ফিরে যান জার্মেইন ব্ল্যাকউডও।

এক প্রান্ত ধরে রাখা ব্র্যাথওয়েইটের সঙ্গে ৮৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন চেইজ। মোহাম্মদ আমিরের ফুল লেংথ বলে ইউনুস খানকে ক্যাচ দেওয়ার আগে ৬টি চার ও একটি ছক্কায় এই অলরাউন্ডার করেন ৫০ রান।

ষষ্ঠ উইকেটে ডরিচের সঙ্গে ৮৩ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন ব্র্যাথওয়েইট। ৪৭ রান করতে এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান খেলেন ৯০ বল, হাঁকান ৫টি চার ও একটি ছক্কা। দিনের শেষ বেলায় তাকে বোল্ড করে পাকিস্তান দলে স্বস্তি ফেরান ওয়াহাব রিয়াজ।

সোমবার ৮ উইকেটে ২৫৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। একই ওভারে আমির ও ইয়াসির শাহকে বিদায় করে ২৮১ রানে মিসবাহ-উল-হকের দলকে গুটিয়ে দেন আলজেরি জোসেফ।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৯০.৫ ওভারে ২৮১ (আসলাম ৭৪, আজহার ০, শফিক ০, ইউনুস ৫১, মিবাহ ৫৩, সরফরাজ ৫১, নওয়াজ ৬, ওয়াহাব ৪, ইয়াসির ১২, আমির ২০, বাবর ১*; গ্যাব্রিয়েল ৩/৬৭, জোসেফ ২/৫৭, হোল্ডার ০/২৯, চেইজ ১/৪৭, বিশু ৪/৭৭)

ওয়েস্ট ইন্ডিজ: ৭৮ ওভারে ২৪৪/৬ (ব্র্যাথওয়েইট ৯৫*, জনসন ১, ব্রাভো ১১, স্যামুয়েলস ০, ব্ল্যাকউড ২৩, চেইজ ৫০, ডরিচ ৪৭, হোল্ডার ৬*; আমির ২/৪৪, ওয়াহার ২/৬৫, ইয়াসির ১/৫৬, বাবর ১/৪৫, নওয়াজ ০/১২, আজহার ০/১৬)