২ শতকে শ্রীলঙ্কার বিশাল সংগ্রহ

কুশল পেরেরার পর শতক করেছেন উপুল থারাঙ্গাও। এই দুই ব্যাটসম্যানের দৃঢ়তায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে রানের পাহাড় গড়েছে শ্রীলঙ্কা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2016, 04:11 PM
Updated : 30 Oct 2016, 04:11 PM

হারারে টেস্টের প্রথম ইনিংসে ৫৩৭ রান তুলে অলআউট হয়েছে সফরকারী দল।
 
শ্রীলঙ্কার বড় সংগ্রহের জবাবে ১ উইকেট হারিয়ে ৮৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে জিম্বাবুয়ে। ৪১ রান নিয়ে উইকেটে আছেন উদ্বোধনী ব্যাটসম্যান টিনো মায়োয়ো। তার সঙ্গী হ্যামিল্টন মাসাকাদজার রান ৩৩। ৫ রান করে রঙ্গনা হেরাথের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ব্রায়ান চারি। 
 
এর আগে ৪ উইকেটে ৩১৭ রান নিয়ে রোববার খেলা শুরু করে শ্রীলঙ্কা। দিনের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন ১৩ রান নিয়ে ব্যাট করতে নামা থারাঙ্গা। 
 
ভালো বল যেমন নিখুঁতভাবে রক্ষণ করেছেন, তেমনি বাজে বলের প্রাপ্যও মিটিয়েছেন থারাঙ্গা। উইকেটে থিতু হওয়ার পর দারুণ সব শট খেলেন তিনি। কাট, পুল, ড্রাইভ, সুইপ-কিছুই বাদ যায়নি। 
 
শেষ পর্যন্ত ২০৮ বলে ১০টি চারে ১১০ রান করে অপরাজিত ছিলেন থারাঙ্গা। সঙ্গীদের মধ্যে শুধু আসেলা গুনারত্নেই তাকে ভালোভাবে সঙ্গ দেন। ১০২ বলে ৮টি চারে ৫৪ রান করেন তিনি।
 
১৪২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার ছিলেন লেগ স্পিনার গ্রায়েম ক্রেমার। ক্রিস পোফু নেন ২ উইকেট। আর একটি করে উইকেট পান কার্ল মামবা, ম্যালকম ওয়ালার ও শন উইলিয়ামস। 
 
সংক্ষিপ্ত স্কোর:    
 
শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৫৩৭ (আগের দিন ৩১৭/৪) (থারাঙ্গা ১১০*, ডি সিলভা ২৫, গুনারত্নে ৫৪, দিলরুওয়ান পেরেরা ২৩, হেরাথ ৭, লাকমাল ৭, কুমারা ০; পোফু ২/৯৬, মামবা ১/১০১, ক্রেমার ৪/১৪২, উইলিয়ামস ১/৫৪, ওয়ালার ১/২৫)। 
 
জিম্বাবুয়ে ১ম ইনিংস: ৮৮/১ (মায়োয়ো ৪১*, চারি ৫, মাসাকাদজা ৩৩*; লাকমাল ০/১৪, কুমারা ০/৩৪, হেরাথ ১/২৯, দিলরুওয়ান পেরেরা ০/৭)।