শুরুর ধাক্কার পর পাকিস্তানের লড়াই

শুরুতে শ্যানন গ্যাব্রিয়েলের জোড়া আঘাতে ব্যাকফুটে চলে গেলেও সামি আসলাম ও ইউনুস খানের শতরানের জুটিতে ঘুরে দাঁড়িয়ে বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়েছিল পাকিস্তান। তবে লেগস্পিনার দেবেন্দ্র বিশু দ্রুত ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2016, 03:51 PM
Updated : 30 Oct 2016, 03:51 PM

আসলাম ও ইউনুসের পর মিসবাহ-উল-হক ও সরফরাজ আহমেদও অর্ধশতক করেন। কিন্তু তাদের কেউই ইনিংসটাকে বড় করতে পারেননি।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রোববার টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৫৫ রান নিয়ে দিন শেষ করে প্রথম দুই টেস্ট জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করে ফেলা দলটি। ইয়াসির শাহ ১ ও মোহাম্মদ আমির ৬ রানে ব্যাট করছেন।

প্রথম ওভারের দ্বিতীয় বলে আজহার আলি ও চতুর্থ বলে আসাদ শফিককে হারানো পাকিস্তান ওপেনার সামি আসলাম ও অভিজ্ঞ ইউনুস খানের ব্যাটে ধাক্কা কাটিয়ে ওঠে, ১০৬ রানের জুটি গড়েন তারা।

৫১ রান করা ইউনুসকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে ওঠা জুটিটি ভাঙেন রোস্টন চেইজ। ৩ উইকেটে ১৪৮ রান নিয়ে চা বিরতিতে যাওয়া দলটির তারপরও বড় ইনিংস গড়ার সম্ভাবনা বেঁচে ছিল। কিন্তু বিশুর ঘূর্নিতে তা আর হয়নি।

শেষ সেশনের শুরুতেই সর্বোচ্চ ৭৪ রান করা আসলামকে প্যাভিলিয়নে ফেরত পাঠান বিশু। পঞ্চম উইকেটে মিসবাহ-উল-হক ও সরফরাজ আহমেদ ৮০ রানের জুটি গড়েন। দুজনকেই ফেরান বিশু। আর শেষ বেলায় ওয়াহাব রিয়াজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি।

দিনের শেষ ঘণ্টায় ১৮ রান তুলতে ৪ উইকেট হারায় পাকিস্তান।

৭৪ রানে ৪ উইকেট নেন বিশু। গ্যাব্রিয়েল ৫৮ রানে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৮৩ ওভারে ২৫৫/৮ (আসলাম ৭৪, আজহার ০, শফিক ০, ইউনুস ৫১, মিসবাহ ৫৩, সরফরাজ ৫১, নওয়াজ ৬, ওয়াহাব ৪, ইয়াসির ১*, আমির ৬*; গ্যাব্রিয়েল ৩/৫৮, জোসেফ ০/৪৩, হোল্ডার ০/২৯, চেইজ ১/৪৭, বিশু ৪/৭৪)