২২০ রান নিয়ে লড়াইয়ের প্রত্যয় তামিমের

প্রথম দিনের শেষ বেলায় নতুন বলেই টার্ন পেয়েছেন বাংলাদেশের স্পিনাররা। তাই ২২০ রান নিয়েও লড়াইয়ের আশায় আছেন সহ-অধিনায়ক। তার বিশ্বাস, দ্বিতীয় দিনের সকালে দ্রুত দুই উইকেট নিতে পারলে ম্যাচ বাংলাদেশের দিকেও ঘুরে যেতে পারে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 01:34 PM
Updated : 28 Oct 2016, 03:02 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবারের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৫০। এখনও ১৭০ রানে পিছিয়ে অতিথিরা। তামিম মনে করেন, লড়াই এখনও সমানে সমান আছে।

“ভালো একটি দিক হচ্ছে, আমরা এরই মধ্যে তিন উইকেট নিতে পেরেছি। সকালে যদি দ্রুত ২ উইকেট তুলে নিতে পারি তাহলে ম্যাচ আমাদের হাতে আসতেও পারে।”

বাংলাদেশের সহ-অধিনায়ক মনে করেন, বড় কোনো জুটি গড়তে পারলে অতিথিরা এগিয়ে যাবে। তবে চার স্পিনার নিয়ে খেলায় এবার বোলারদের কাছে তার চাওয়াটা আরেকটু বেশি।

“উইকেটে বল এরই মধ্যে বেশ টার্ন করছে। স্পিনাররা ভালো বল করছে। আশা করছি, কাল সকালে ভালো একটি শুরু করতে পারব। ওদের দ্রুত অলআউট করার চেষ্টা থাকবে আমাদের।”   

ব্যাটিং ব্যর্থতায় ৪৯ রানে শেষ ৯ উইকেট হারিয়ে ২২০ রানে প্রথম ইনিংসে গুটিয়ে গেছে বাংলাদেশ। তামিম এ নিয়ে আক্ষেপ না করে বোলিংয়ে আরও ভালো করার দিকে মনোযোগ দিতে চান।

“এখন ২২০ রান নিয়েই আমাদেরকে লড়াই করতে হবে। আমি মনে করি, উইকেট প্রতিদিনই ব্যাটসম্যানদের জন্য কঠিন হতে থাকবে। আমরা যদি ৩০০/৩৫০ রান করে ফেলতাম তাহলে ওদের জন্য এই উইকেটে ওই রান করা কঠিন হত।”

“আজকে হয়তো আমরা রান একটু বেশি দিয়েছি। কাল যত কম রান দিয়ে দ্রুত ওদের অলআউট করতে পারি তাহলে খুব ভালো হবে। ওরা কিন্তু চতুর্থ ইনিংসে ব্যাট করবে...।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক