চট্টগ্রামের শেষ থেকেই মিরপুরের শুরু চান অধিনায়ক

চট্টগ্রাম টেস্ট শেষ হয়েছে তিন দিন; তবে এখনও চলছে সেই টেস্টের শেষের রেশ। ঢাকা টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনেও ঘুরে ফিরে এল আগের টেস্ট। শেষের হতাশা ভুলে চট্টগ্রামের ইতিবাচক দিকগুলো নিয়ে মুশফিকুর রহিম তাকাচ্ছেন মিরপুর টেস্টে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2016, 10:04 AM
Updated : 27 Oct 2016, 12:58 PM

জয়ের সম্ভাবনা জাগিয়েও চট্টগ্রাম টেস্টে শেষ পর্যন্ত ২২ রানে হেরেছে দল। আক্ষেপটা আছে এখনও। তবে মুশফিক জানালেন, তার চেয়েও অনেক বেশি আছে জেদ।

“সামনে তাকানো ছাড়া উপায় নেই। আমরা যতোই ভাল খেলি না কেন, ম্যাচটা হেরেছি। সেই আক্ষেপ অবশ্যই আছে। সবার ভেতরে সেই জেদ আছে। সবাই জানে, চট্টগ্রামে যদি আমরা এক শতাংশও এদিক-সেদিক করতে পারতাম, তাহলে ফল আমাদের পক্ষে আসত। সেদিক থেকে আমরা সচেতন। চেষ্টা করব, শেষ টেস্ট থেকে ইতিবাচক দিকগুলো নিয়ে নতুন করে শুরু করতে।”

ইতিবাচক দিকগুলোর মধ্যে সবেচেয়ে বড় প্রাপ্তি অধিনায়কের মতে, আত্মবিশ্বাস। জয়ের কাছে যাওয়ার পর বিশ্বাসটা বেড়েছে যে টেস্টে ইংল্যান্ডের মত দলকে হারানো সম্ভব।

“১৫ মাস পর মাঠে নেমে দল হিসেবে আমরা অবশ্যই একটু ব্যাকফুটে ছিলাম। অবশ্যই ফেবারিট ছিলাম না। ইংল্যান্ডের মতো দল। ছেলেরা যেভাবে খেলেছে, অবশ্যই আত্মবিশ্বাস আছে।”

“তবে গুরুত্বপূর্ণ হলো, আমি সব সময়ই বলেছি, টেস্ট ক্রিকেটেও আমরা যেন ধারাবাহিক হতে পারি। সেদিকেই আমাদের মনোযোগ। শুরুটা ভালো হয়েছে। চট্টগ্রাম যেখানে শেষ করেছি, সেখান থেকেই এখানে শুরু করতে চাই।”