‘তামিমের ৯ রানই ৫০ রানের মতো’

দুরূহ উইকেটে শিষ্যদের পারফরম্যান্সে মুগ্ধ চন্দিকা হাথুরুসিংহে। বিশেষ করে চতুর্থ ইনিংসের রান তাড়ায় কোচের মন জয় করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 02:00 PM
Updated : 23 Oct 2016, 03:33 PM

ক্রিকেটের ভুবনে দীর্ঘদিনের পথচলায় এই টেস্টের উইকেটের মত কঠিন উইকেট খুব বেশি দেখেননি হাথুরুসিংহে। সেখানেই ২৮৬ রানের প্রায় অসম্ভব লক্ষ্যের পেছনে ছুটে বাংলাদেশ গিয়েছে কাছাকাছি। দিনশেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ জানালেন তার ভালো লাগার কথা।

“আমার খেলা এবং দেখা সবচেয়ে কঠিন উইকেটগুলোর একটি এটি। সাব্বির, ইমরুলকে কৃতিত্ব দিতেই হবে, এমনকি তামিমকেও। ওর ৯ রান আমি মনে করি ৫০ রানের মতো মূল্যবান। খেয়াল করলে দেখবেন, এই উইকেটে প্রতিবারই নতুন বলে উইকেট পড়েছে। আজকে সেটা হয়নি।”

“রিয়াদ, সাব্বির, মুশফিক, সবাই কিছু না কিছু করেছে। ওরা এমন খেলেছে বলেই এখন আমরা এই অবস্থানে।”

টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের নিবেদন প্রশ্নবিদ্ধ হয় প্রায়ই। কিন্তু এবার দারুণ খুশি কোচ।

“বেশিরভাগ সময়ই আমাদের ব্যাটিং ছিল বুদ্ধিদীপ্ত। কন্ডিশনের সঙ্গে মানানসই। অন্যান্য উইকেটে যেভাবে ব্যাট করা যায়, এখানে তেমনটি নয়। মানিয়ে নেওয়ার ব্যাপার আছে।”

“নতুন খেলা এখানে খুবই চ্যালেঞ্জিং। পরে বল নরম হলে ব্যাটসম্যানরা একটু থিতু হয়। আগের তিন ইনিংসেই এই ধারা দেখেছি। পরে রিভার্স সুইং ভূমিকা রাখে। আমাদের ব্যাটসম্যানরা অনেকটা পর্যায় পর্যন্ত মানিয়ে নিতে পেরেছে, উন্নতির জায়গা যদিও আছে।”

টানটান উত্তেজনার এই টেস্টকে কোচ বললেন তার দেখা অন্যতম সেরা ম্যাচ।

“টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জ ও সৌন্দর্যই এটি। আমার দেখা অন্যতম সেরা ম্যাচ এটি। দুই দলের পারফরম্যান্স দেখেই আমি মুগ্ধ।”