‘১০-১৫ ওভার ব্যাটিং করলে জয় বাংলাদেশের’

কাজটা এখনও কঠিন, তবে অসম্ভব মনে করছেন না চন্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশের প্রধান কোচ মনে করছেন, পঞ্চম ও শেষ দিন ১০-১৫ ওভার ব্যাটিং করা সম্ভব হলে চট্টগ্রাম টেস্ট বাংলাদেশই জিতবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2016, 01:33 PM
Updated : 23 Oct 2016, 01:33 PM

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ দিন বাংলাদেশের প্রয়োজন ৩৩ রান। হাতে আছে দুই উইকেট।

তৃতীয় দিনে খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা হাথুরুসিংহে বলেন, “আমাদের হাতে এখনও ৯০ ওভার রয়েছে। সুতরাং তাড়াহুড়ার কিছু নেই। এখন আমাদের সামনে চ্যালেঞ্জ আগামীকাল যত বেশি সময় ব্যাট করা। যদি আমরা ১০-১৫ ওভার ব্যাট করতে পারি, তাহলে আমরা লক্ষ্যে পৌঁছে যাব।

গ্যারেথ ব্যাটির হঠাৎ লাফিয়ে ওঠা বলে মুশফিকুর রহিম ক্যাচ দিয়ে ফেরার আগ পর্যন্ত ম্যাচ বাংলাদেশের নিয়ন্ত্রণেই ছিল। তবে এরপর দ্রুত মেহেদী হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বিকে হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। শেষ পর্যন্ত তাইজুল ইসলামকে নিয়ে দিনের বাকি সময়টুকু নিরাপদে কাটিয়ে দেন সাব্বির।

“আমরা সবাই আশায় ছিলাম, কেউ একজন সাব্বিরের সঙ্গে থাকবে। তাইজুল বা শফিউল দুই জনই ব্যাট করতে পারে। এই উইকেটে ব্যাটিং ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে। মুশির ক্ষেত্রে বল যেভাবে লাফিয়ে উঠল তেমনটা হলে কারো কিছু করার থাকবে না। আমরা যা করতে পারি, বলের মেধা অনুযায়ী খেলা। যদি কোনো বল ভিন্ন আচরণ করে সেটা ভুলে গিয়ে পরের বলে মনোযোগ দাও।” 

শেষ পর্যন্ত ফল যাই হোক শিষ্যদের প্রচেষ্টার প্রশংসা করেছেন হাথুরুসিংহে।

“আমি খুশি যে, ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে ম্যাচের চতুর্থ দিনেও আমরা ম্যাচে আছি। আমার মনে হয় না, চার দিন আগেও আমাদের সম্ভাবনার কথা কেউ ভেবেছিল। আমাদের একটি ভালো পরিকল্পনা ছিল।”