৩০০ রানের নিচে লক্ষ্য চায় বাংলাদেশ

বাংলাদেশ যতটা পর্যন্ত চেয়েছিল এরই মধ্যে তার চেয়ে ২০/৩০ রান বেশি করেছে ইংল্যান্ড। শেষ দুই উইকেট যোগ করতে পারে আরও কিছু রান। তবে স্বাগতিকদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ মনে করছেন, লক্ষ্য তিনশ’ রানের ভেতরে রাখা গেলে জেতার সম্ভাবনা থাকবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2016, 01:12 PM
Updated : 22 Oct 2016, 02:38 PM

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২২৮ রান। প্রথম ইনিংসে ৪৫ রানের লিড পাওয়ায় দলটি এগিয়ে ২৭৩ রানে।  
 
উইকেটে চিড় আর ধুলোর ঝড় বলছে, আচরণ নাটকীয়ভাবে না বদলালে এই উইকেটে শেষ ইনিংসে দুইশ’ রান করাও কঠিন। জিততে হলে শেষ ইনিংসে বাংলাদেশকে করতে হবে অসাধারণ ব্যাটিং। তবে তার আগে দ্রুত তুলে নিতে হবে বাকি দুটি উইকেট। শনিবারের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা ওয়ালশ জানান, যত দ্রুত সম্ভব অতিথিদের ফেরানোর চেষ্টা থাকবে তার শিষ্যদের।
 
“আমি মনে করি, (রোববার) কাল সকালে আমাদের দ্রুত দুই উইকেট তুলে নিতে হবে। আমাদের লক্ষ্য ওদের তিনশ’ রানের আগে থামানো। (লক্ষ্য তাড়া) সহজ হবে না; তবে এখনও সম্ভাবনা আছে।” 
 

৬২ রানে ইংল্যান্ডের প্রথম পাঁচ ব্যাটসম্যানকে বিদায় করে এক সময়ে খুব ভালো অবস্থানে ছিল বাংলাদেশ। বেন স্টোকসের সঙ্গে জনি বেয়ারস্টোর শতরানের জুটিতে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। শুরুর চাপ ধরে রাখতে না পারলেও কোচের প্রশংসা পেয়েছেন বোলাররা।  
“আমরা যতটা চেয়েছিলাম ইংল্যান্ড এই পর্যায়ে তার চেয়ে ২০/৩০ রান বেশি করেছে। আমি মনে করি, বোলাররা আজ খুব ভালো লড়াই করেছে। এক পর্যায়ে এটা খুব, খুব ভালো দেখাচ্ছিল।” 
“কিন্তু ওরা একটা ভালো জুটি পেয়ে গেল। আর এটাই টেস্ট ক্রিকেটে। স্টোকস খুব ভালো খেলেছে, বেয়ারস্টোর সঙ্গে একটি ভালো জুটি গড়েছে। আমার মনে হয়, ম্যাচ এখনও ভারসাম্যে আছে। 
যত সময় আছে তাতে ফল না হওয়ার কোনো কারণ দেখছেন না ওয়ালশ। তিনি মনে করেন, এখনও জেতার সামর্থ্য আছে বাংলাদেশের।
“দ্বিতীয় ইনিংসে আমাদের ভালো ব্যাটিং করতে হবে। আমাদের ইতিবাচক থাকতে হবে। বাজে বলগুলো কাজে লাগাতে হবে। যদি ভালো দুই-তিনটি জুটি পাই তাহলে আমাদের ভালো সম্ভাবনা থাকবে।”