ফিরেই ইউনুসের সেঞ্চুরি, অপেক্ষায় মিসবাহ

মাত্রই ফিরলেন ডেঙ্গু থেকে। কিন্তু সেই ছোবলের ছাপ দেখা গেল সামান্যই। ইউনুস খান ফিরলেন, নামলেন ২২ গজে, উপহার দিলেন আরেকটি সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 02:23 PM
Updated : 21 Oct 2016, 02:26 PM

আরও একবার অধর্শত করে আউট আসাদ শফিক। তবে শতকের অপেক্ষায় আছেন মিসবাহ-উল-হক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবু ধাবি টেস্টের প্রথম দিনে পাকিস্তান তুলেছে ৪ উইকেটে ৩০৪।

১২৭ রান করে ফিরেছেন ইউনুস, যেটি তার ৩৩তম টেস্ট সেঞ্চুরি। সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির তালিকায় স্টিভ ওয়াহকে ছাড়িয়ে একক ভাবে উঠে এসেছেন নয়ে। একাদশ টেস্ট সেঞ্চুরি থেকে ১০ রান দূরে দিন শেষ করেছেন মিসবাহ।

শেখ জায়েদ স্টেডিয়ামের উইকেট বেশ শুষ্ক; স্পিন ধরবে পরে। প্রথম দিনে উইকেট ছিল ব্যাটিং উপযোগী। তবে ওয়েস্ট ইন্ডিজ শুরুটা করেছিল ভালো।

আগের টেস্টের ট্রিপল সেঞ্চুরিয়ান আজহার আলি এবার এক ধাক্কায় নেমে এসেছেন মাটিতে। শ্যানন গ্যাব্রিয়েলের বল স্টাম্পে টেনে আনলেন রানের খাতা খোলার আগেই। দেবেন্দ্র বিশুর দারুণ এক ডেলিভারিতে ব্যাট-প্যাডের ফাঁক গলে বোল্ড সামি আসলাম।

৪২ রানে পাকিস্তান হারায় ২ উইকেট। তবে পরের সময়টুকু শুধুই পাকিস্তানের।

উইকেটে বোলারদের জন্য সহায়তা খুব বেশি না থাকলে সকালে লাইন-লেংথে বল রেখে পাকিস্তানকে নিয়ন্ত্রণে রেখেছিল ক্যারিবিয়ান বোলাররা। শফিক ও ইউনুসের ব্যাটে আস্তে আস্তে আলগা হয় চাপ। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ৮৭ রানের জুটি।

নির্বিঘ্নে খেলতে খেলতেই হঠাৎ আবারও গ্যাব্রিয়েলের বল স্টাম্পে টেনে আনেন শফিক (৬৮)। এই সাফল্যও উজ্জীবিত করতে পারেনি ক্যারিবিয়ানদের। বরং বড় জুটিতে ম্যাচের লাগাম আরও শক্ত করে ধরে পাকিস্তান।

উইকেটে যাওয়ার খানিক পরই বিশুকে বিশাল দুটি ছক্কা মারেন মিসবাহ। ইউনুস তো ততক্ষনে জমে গেছেন; ১৬৯ বলে শতক স্পর্শ করেন। এগিয়ে যাচ্ছিলেন শতকের পরও। কাটা পড়লেন নিজের প্রিয় স্লগ সুইপে! ক্রেইগ ব্র্যাথওয়েইটের বলে ১২৭ রানে ধরা পড়লেন মিড উইকেটে। ভাঙল ১৭৫ রানের চতুর্থ উইকেট জুটি।

দিনের খেলার তখনও বাকি ৬ ওভার। সেঞ্চুরিটা প্রথম দিনই হয়ত পেতে পারতেন মিসবাহ। তবে আলোকস্বল্পতায় তখনই শেষ হয় খেলা। মিসবাহ অপরাজিত ৯০ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংন: ৮৪ ওভারে ৩০৪/৪ (আসলাম ৬, আজহার ০, শফিক ৬৮, ইউনুস ১২৭, মিসবাহ ৯০*; গ্যাব্রিয়েল ২/৪৩, কামিন্স ০/৪৩, হোল্ডার ০/৩১, বিশু ১/৯২, চেইস ০/৫৩, ব্র্যাথওয়েট ১/৩৬)।