প্রতিটি রান খুব কষ্ট করে করেছি: তামিম

তিলে তিলে গড়া ইনিংসটি আরও বড় করতে না পারার হতাশা আছে তামিম ইকবালের। তবে আউটে কোনো ভুল না করায় শতক না পাওয়ার কষ্ট নেই এই বাঁহাতি ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 01:45 PM
Updated : 21 Oct 2016, 02:30 PM

প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ডকে পেলেই জ্বলে ওঠে তামিমের ব্যাট। দলটির বিপক্ষে নয় ইনিংসের সাতটিতেই পঞ্চাশ ছুঁয়েছেন বাংলাদেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান, যার দুটিকে পরিণত করেছেন শতকে। চট্টগ্রামে হতে পারত আরেকটি। শেষ পর্যন্ত শতক না পেলেও নিজের ইনিংসটি নিয়ে খুশি তিনি।  
 
“দেখুন আমার মনে হয়, (আজ) আমি খুব কষ্ট করে রান করেছি। আমার প্রতিটি রান খুব কষ্ট করে করতে হয়েছে। যদি ভুল করে আউট হতাম তাহলে কষ্ট লাগত।” 
 
“আমার মনে হয় আমি যেভাবে খেলছিলাম সেখানে আমি কন্ট্রোলে ছিলাম। ওটা হয়নি এ কারণে বেশি একটা চিন্তিত না। চেষ্টা করব যে এ রকম পরিস্থিতি আসলে যেন যতটা সম্ভব বড় ইনিংস খেলতে পারি।” 
 
গ্যারেথ ব্যাটির বল অফে খেলতে গিয়ে জনি বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে ফেরার সময় তামিমের রান ৭৮। ১৭৯ বলের ইনিংসটি গড়া ৭টি চারে। আউটে নিজের ভুল দেখেন না দেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান। 
 
“আমার মনে হয়, ভিন্ন কিছু করার চেষ্টা করিনি, বেসিকে থাকার চেষ্টা করেছি। আমি যতটুকু সোজা খেলা সম্ভব ততটুকু করেছি। কোনো ভুল শটে আউট হইনি। ওই শটেই এক রান কিংবা দুই রান করে রান পেয়েছি।”