‘টেস্ট তো হুট করে খেলা যায় না’

টেস্ট ক্রিকেটার হওয়ার জন্য ধাপে ধাপে এগিয়েছেন সাব্বির রহমান। দলে প্রথমবারের মতো ডাক পাওয়ার পর জানালেন, অনেকের মতো তারও স্বপ্ন ছিল টেস্ট ক্রিকেটার হওয়ার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2016, 09:46 AM
Updated : 17 Oct 2016, 04:05 PM

২০১৪ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় সাব্বিরের। একই মাঠে সেই বছরের নভেম্বরে দেশের হয়ে প্রথম ওয়ানডে খেলেন এই আক্রমণাত্মক ব্যাটসম্যান। চট্টগ্রামের এই ভেন্যুতেই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট টুপি পেতে পারেন সাব্বির। 
 
এই সংস্করণে খেলার জন্য উন্মুখ হয়ে থাকার কথা জানালেন সাব্বির।
 
“টেস্ট খেলোয়াড় হওয়াটা একটা স্বপ্নের ব্যাপার। আমারও স্বপ্ন ছিলো টেস্ট ক্রিকেটার হবো। আমার পরিবারও অনেক খুশি যে, আমি টেস্ট দলে ডাক পেয়েছি।”
 
এক সময়ে সাব্বিরকে ভাবা হত টি-টোয়েন্টি বিশেষজ্ঞ। তবে ওয়ানডেতেও তিনি নিজেকে প্রমাণ করার পর আপাতত তিনি সীমিত ওভারে নিয়মিত মুখ। সাব্বির জানতেন, বড় দৈর্ঘ্যের ক্রিকেটে খেলার আগে যথেষ্ট প্রস্তুত হয়ে আসতে হবে তাকে। সময় নিয়ে নিজেকে প্রস্তুতও করেছেন তিনি।
 
“আমার ছোট বেলা থেকেই স্বপ্ন ছিল টেস্ট খেলার। কিন্তু টেস্ট তো হুট করেই খেলা যায় না। ধাপে ধাপে এগোনোর চেষ্টা করেছি। প্রথম টি-টোয়েন্টি, পরে ওয়ানডে খেলেছি। এখন টেস্টেও ইনশাল্লাহ ওইভাবে খেলব।”