‘মিরাজের দেওয়ার আছে অনেক কিছু’

প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে ড্রেসিং রুম থেকে বেরিয়ে আসছিলেন মেহেদি হাসান মিরাজ। পেছন থেকে এগিয়ে এসে তাকে জড়িয়ে ধরলেন তাসকিন আহমেদ, ‘কনগ্র্যাচুলেশনস!’ মিরাজের মুখে ফুটে উঠল হাসি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2016, 01:06 PM
Updated : 16 Oct 2016, 03:31 PM

একটু আগেই ঘোষণা করা হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশ দল। চার নতুন মুখের একজন মিরাজ। মাত্র কদিন আগেই ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। এখন তিনি প্রহর গুণছেন টেস্ট ক্যাপ মাথায় তোলার!

বয়স এখনও ১৯ পূর্ণ হয়নি। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মাত্র ১২টি। মিরাজের সামর্থ্য বুঝে নিতে এতটুকুই যথেষ্ট মনে হয়েছে নির্বাচকদের। সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বললেন, এই অলরাউন্ডারের কাছ থেকে অনেক কিছুই পাওয়ার আছে দেশের ক্রিকেটের।

“টেস্ট খেলার জন্য প্রস্তুত মনে হয়েছে বলেই মিরাজকে দলে নিয়েছি। অনূর্ধ্ব-১৯ ও ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছে। সেসব দেখেই সুযোগ দিয়েছি। আমাদের মনে হয়েছে, দীর্ঘ পরিসরের ক্রিকেটে ওর কাছ থেকে অনেক কিছু পাওয়ার আছে। তারও দেওয়ার আছে অনেক কিছু।”

প্রধান নির্বাচকের কথায় যা ইঙ্গিত, তাতে শুধু স্কোয়াডে নয়, ইংল্যান্ডের বিপক্ষে আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া প্রথম টেস্টে অভিষেকও হয়ে যেতে পারে মিরাজের।