‘স্কিল ফিটনেস’ না থাকায় নেই লিটন

সম্পূর্ণ সুস্থ হয়ে উঠলেও খেলার মধ্যে না থাকায় প্রথম টেস্টের দলে লিটন দাসকে নেওয়া হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2016, 12:53 PM
Updated : 16 Oct 2016, 03:31 PM

গত মৌসুমে বাংলাদেশের সর্বশেষ তিন টেস্টে মুশফিকুর রহিম বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলায় উইকেটের পেছনে দাঁড়িয়েছিলেন লিটন।

নিজেকে সেভাবে মেলে ধরতে না পারা লিটন বাদ পড়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে। তবে উইকেটের সামনে-পেছনে পারফরম্যান্স ছিল টেস্ট দলে থাকার মতো। টেস্টে একটি অর্ধশতকসহ তিন ইনিংসে ৯৭ রান করা এই তরুণের ওপর এখনও আস্থা রাখার কথা জানান মিনহাজুল।

“এখনও খেলার মতো স্কিল ফিটনেস এখনো আসেনি। মাত্রই সেরে উঠেছে চোট থেকে। গতকাল বা তার আগের দিন ব্যাটিং শুরু করেছে। এখনও শতভাগ ফিট নয়।”

লিটনের জায়গায় উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টের দলে ডাক পেয়েছেন নুরুল হাসান।

প্রথম টেস্টে নুরুল উইকেটের পেছনে দাঁড়াবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। অধিনায়ক মুশফিকেরও কিপিংয়ে ফেরার সম্ভাবনার কথা জানিয়েছেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।

“দলে আমরা দুজন উইকেট কিপার রেখেছি। কারণ, যদি ম্যাচের দিন সকালে কারও কিছু হয় তখন তো কাউকে লাগবে। এই মুহূর্তে মুশফিকই আমাদের কিপার। (নুরুল হাসান) সোহান দেশের অন্যতম সেরা কিপার, লিটনও ভালো। তবে সে ইনজুরিতে। সে জন্য সোহান সুযোগ পেয়েছে।”

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শেষ দিকে রানে ফিরেন লিটন। জাতীয় ক্রিকেট লিগে ভালো করে টেস্ট দলে জায়গা ধরে রাখতে মুখিয়ে ছিলেন ২২ বছর বয়সী এই তরুণ। কিন্তু প্রথম ম্যাচেই কাঁধে চোট পাওয়ার পর থেকে খেলার বাইরে আছেন তিনি।