ব্যাটিং শক্তির সর্বোচ্চ ব্যবহার চান হাথুরুসিংহে

টেস্টে ভারসাম্যপূর্ণ দল না থাকার হতাশা আছে চন্দিকা হাথুরুসিংহে। তবে যা নেই তা নিয়ে না ভেবে যা আছে তার সর্বোচ্চ ব্যবহারের দিকেই মনোযোগী বাংলাদেশের কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 10:29 AM
Updated : 15 Oct 2016, 12:08 PM

হাথুরুসিংহে অনেকবারই বলেছেন, বোলারদের প্রতিপক্ষকে আক্রমণের সুযোগ করে দিত স্কোরবোর্ডে বড় রান চান তিনি। ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে বোলিং আক্রমণের নতুন চেহারা পাওয়া নিশ্চিত। তাই ব্যাটসম্যানদের আরও বেশি দায়িত্ব নিয়ে খেলতে হবে। 

“আমার যা নেই তা নিয়ে আমি খুব একটা চিন্তিত নই। আমাদের যা আছে তার সর্বোচ্চ ব্যবহারের কথাই ভাবছি আমি।”

টেস্টে সফল দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল-ইমরুল কায়েস। তিন নম্বরে উজ্জ্বল বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক। অধিনায়ক মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর উপস্থিতিতে মিডলঅর্ডার যথেষ্ট শক্তিশালী। সঙ্গে একজন উইকেটকিপার ব্যাটসম্যান ও একজন স্পিনিং অলরাউন্ডার যোগ হলে ব্যাটিং গভীরতা আরও বাড়বে হাথুরুসিংহের দলের।

আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে। সেই ম্যাচের জন্য নিজের পরিকল্পনা সাজাচ্ছেন বাংলাদেশের কোচ। ভারসাম্যপূর্ণ একটি বোলিং আক্রমণ পাওয়ার আগে কাজ চালিয়ে নেওয়ার দিকেই মনোযোগ তার।

“আপনার যদি হাতিয়ার (ভালো বোলিং আক্রমণ) না থাকে তাহলে আপনার তেমন পরিকল্পনাও থাকবে না। তবে আপনার যা (বোলিং) আছে তা দিয়েই চালিয়ে নিতে পারেন, আর আমরা তা করার কথাই ভাবছি।”

দেশের মাটিতে টেস্টে আপাতত এটাই বাংলাদেশের পরিকল্পনা। তবে দীর্ঘ মেয়াদে একটি কৌশল এগিয়ে নেওয়ার কথা জানান হাথরুসিংহে। 

“যদি আমরা কোনো ম্যাচ জিতি, তা হবে ভালো। আমরা পথেই থাকব। এটা আমাদের অনেক আত্মবিশ্বাস দেবে। আমাদের কাছ থেকে কেউ অলৌকিক কিছু আশা করবেন না।”