বাংলাদেশের জেতা হবে ‘বোনাস’

ভারসাম্যপূর্ণ একটি বোলিং আক্রমণ না থাকায় ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে কোনো ম্যাচ জেতার কথা জোর দিয়ে বলতে পারছেন না চন্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশের প্রধান কোচ মনে করছেন, কোনো ম্যাচ জিতলে তা হবে বোনাস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 09:53 AM
Updated : 15 Oct 2016, 12:09 PM

গত জুলাই-অগাস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্টের বোলিং আক্রমণে ছিলেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ শহীদ। চোটের কারণে বাংলাদেশের বোলিং আক্রমণের সেরা অস্ত্র মুস্তাফিজের সিরিজে কোনো ম্যাচ খেলার সম্ভাবনা নেই। লম্বা স্পেল করার জন্য পরিচিত শহীদ হয়ত খেলতে পারেন দ্বিতীয় টেস্টে। 

স্পিন আক্রমণে সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের সঙ্গে ছিলেন জুবায়ের হোসেন। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলার সুযোগ না পাওয়া এই লেগ স্পিনারের দলে না থাকাও একরকম নিশ্চিত। যদিও টেস্টে তার পারফরম্যান্স খারাপ নয়। 

আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে নতুন চেহারাই পেতে যাচ্ছে বাংলাদেশের বোলিং আক্রমণ। তবে যারা খেলবেন তাদের ওপর আস্থা আছে কোচের। কিন্তু জয়ের কথা জোর দিয়ে বলতে পারছেন না তিনি।  

“আমাদের অনেক খেলোয়াড় চোটে পড়েছে। লম্বা সময় খেলা না থাকায় অনেকেই ছন্দ হারিয়ে ফেলেছে। আমরা জানি না, এই সময়ে আমাদের পেসাররা ঠিক কোন পর্যায়ে আছে।

“জেতাটা হবে আমাদের জন্য বোনাস।”