চট্টগ্রামে বৃষ্টির লুকোচুরি

টানা বর্ষণ থেমেছিল সকাল সোয়া ১১টার দিকে। এরপর থেকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলেছে বৃষ্টির লুকোচুরি খেলা। তবে শেষ পর্যন্ত ঠিক সময়েই শুরু হয় সিরিজ নির্ধারণী ম্যাচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2016, 05:07 AM
Updated : 12 Oct 2016, 08:49 AM

বৃষ্টি থামার পর সরানো হয়েছিল আউটফিল্ডের কাভার। খেলা শুরু নিয়ে সম্ভাবনা যখন বাড়ছিল, তখনই আবার নামে বৃষ্টি। দুপুর পৌনে একটার দিকে আবার মাঠ ঢেকে দেওয়া হয় কাভারে। খানিক পরই আবার বৃষ্টি থামার পর সরানো হয় মাঠ ও উইকেটের কাভার। পৌনে দুইটার দিকে আবার বৃষ্টি নামায় আবার কাভার নিয়ে টানাটানি। তবে শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের ১০ মিনিট পরে হয় টস। খেলা শুরু হয় সময় মতোই।

চট্টগ্রামের এই মাঠের ড্রেনেজ ব্যবস্থা দারুণ। যত বর্ষণই হোক, বৃষ্টি থামলে ৪৫ মিনিট থেকে ১ ঘণ্টার মধ্যে খেলা শুরু করা যায়।

সোম ও মঙ্গলবার টানা বৃষ্টিতে পিচ কাভার সরানো যায়নি একবারের জন্যও। বুধবারও ছিল মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস।

এই সিরিজে রাখা হয়নি কোনো রিজার্ভ ডে। শেষ ম্যাচের আগে আবহাওয়ার অবস্থা দেখে রিজার্ভ ডে রাখার জন্য ইসিবির কাছে বিশেষভাবে প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু ইসিবি রাজি হয়নি তাতে। সিরিজ শুরুর আগে এমওইউতে (মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং) ছিল না রিজার্ভ ডে। এছাড়া বৃহস্পতিবারই দেশের পথে রওনা হওয়ার কথা ইংল্যান্ডের ওয়ানডে দলের বেশিরভাগ ক্রিকেটারের।

সিরিজ নির্ধারণী ম্যাচটিকে ঘিরে উত্তেজনার কমতি ছিল না। দুই দলই জিতেছে একটি করে, বাংলাদেশের সামনে টানা সাত সিরিজ জয়ের হাতছানি। দ্বিতীয় ওয়ানডেতে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা ও এরপরে বিতর্কে বাতাসে ছিল বারুদের গন্ধ। সব কিছুই ভেসে যাওয়ার জোগাড় হয়েছিল শেষ আশ্বিনের টানা বর্ষণে।