পয়েন্ট পেতে ৫৯ রানে প্রথম ইনিংস ঘোষণা

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডে বোলিংয়ের পয়েন্ট পেতে খুলনার বিপক্ষে ৫৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে ঢাকা মেট্রো। একই কাজ করেছে বরিশাল। ঢাকার বিপক্ষে ১০৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2016, 09:17 AM
Updated : 11 Oct 2016, 02:25 PM

এনসিএলে দুই দলের একটি করে ইনিংস শেষ না হয়ে ম্যাচ শেষ হলে ৩ পয়েন্ট করে পায় দল দুটি। একটি করে ইনিংস শেষ হলে ব্যাটিং, বোলিংয়ের পয়েন্টও যোগ হয়।

প্রথম ইনিংসে ১১০ ওভারের পারফরম্যান্সের ওপর নির্ভর করে ব্যাটিং-বোলিং পয়েন্ট। 

ঢাকা মেট্রো-খুলনা
 
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রো-খুলনার প্রথম স্তরের ম্যাচের প্রথম দুই দিন দুই সেশন করে খেলা হয়। শেষের দুই দিনের খেলা পুরোপুরি ভেসে যায় বৃষ্টিতে।  

দ্বিতীয় দিন অলআউট হওয়ার আগে ২৯৩ রান করে খুলনা। বোলিংয়ের পয়েন্ট পেতে মঙ্গলবার চতুর্থ দিন বিনা উইকেটে ৫৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো।  

খুলনাকে অলআউট করায় বোলিং থেকে ৩ পয়েন্ট পেয়েছে মার্শাল আইয়ুবের দল। ড্র থেকে পাওয়া ৩ পয়েন্টসহ তৃতীয় রাউন্ডে ঢাকা মেট্রো পেয়েছে ৬ পয়েন্ট। 

খুলনা লিড থেকে পেয়েছে ১ পয়েন্ট। ব্যাটিং থেকে পেয়েছে ১ পয়েন্ট। ড্রর তিন পয়েন্টসহ আব্দুর রাজ্জাকের দলের পয়েন্ট ৫।

বরিশাল-ঢাকা

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম অ্যাকাডেমি মাঠে বরিশাল ও ঢাকার প্রথম স্তরের ম্যাচের প্রথম দিন ৭৯ ও দ্বিতীয় দিন ৭৭ ওভার খেলা হয়। পরের দুই দিন পুরোপুরি ভেসে যায় বৃষ্টিতে।

প্রথম ইনিংসে ৫২৩ রানে ঢাকাকে অলআউট করে বরিশাল। বোলিংয়ের পয়েন্ট পেতে চতুর্থ দিন ১ উইকেটে ১০৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করে তারা। 

১১০ ওভারের মধ্যে ঢাকার ৭ উইকেট নেওয়া বরিশাল বোলিংয়ে পায় ২ পয়েন্ট, ম্যাচ ড্র থেকে পায় আরও ৩ পয়েন্ট।

১১০ ওভারের মধ্যে ৩৯৮ রান করা ঢাকা ব্যাটিংয়ে পায় ৩ পয়েন্ট। আর দুটি রান করতে পারলে সর্বোচ্চ চার পয়েন্টই পেত তারা।

লিড থেকে এক পয়েন্ট আর ড্র থেকে ৩ পয়েন্ট পায় মোহাম্মদ শরীফের দল।