‘বিতর্ক দুই দলকে আরও তাতিয়ে দেবে’

ঢাকা ছেড়ে চট্টগ্রাম চলে এসেছে দুই দল। মহাগুরুত্বপূর্ণ সিরিজ নির্ধারণী ম্যাচ সামনে। তবু পেছনে ফেলা যাচ্ছে না দ্বিতীয় ওয়ানডেকে। গত ম্যাচের বিতর্ক ঘুরেফিরে আসছে বারবার। ইংলিশ অলরাউন্ডার মইন আলির ধারণা, সে সবের রেশ থাকবে শেষ ম্যাচেও। জিততে আরও বেশি তেতে থাকবে দুদলই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2016, 07:51 AM
Updated : 11 Oct 2016, 12:43 PM

দ্বিতীয় ওয়ানডেতে মাঠের ক্রিকেটের উত্তাপ স্পর্শ করেছিল দুই দলের ক্রিকেটারদেরও। জস বাটলারের আউটের পর বাংলাদেশের বাধনহারা উদযাপন পছন্দ হয়নি তার। টিভি পর্দায় তাকে দেখা গেছে অসন্তুষ্ট। তার বাক্য বিনিময়ও হয় বাংলাদেশের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে।

ম্যাচ শেষেও ছড়িয়ে পড়ে এটির রেশ। করমর্দনের সময় জনি বেয়ারস্টোর সঙ্গে ধাক্কা লাগে তামিম ইকবালের। পেছনেই থাকা বেন স্টোকস হুট করে এগিয়ে ধাক্কা মারেন তামিমকে। তামিমও এগিয়ে যান। সাকিব এসে শান্ত করার চেষ্টা করেন পরিস্থিতি।

পরে ম্যাচ রেফারি জরিমানা করেন মাশরাফি বিন মুর্তজা ও সাব্বির রহমানকে। তিরস্কার করা হয় বাটলারকে।

তৃতীয় ম্যাচের আগের দিন মঙ্গলবার চট্টগ্রামে সংবাদ সম্মেলনের শুরুতেই উঠে এলো এই প্রসঙ্গ। ইংল্যান্ডের প্রতিনিধি হয়ে আসা মইন বললেন, তারা এখন মনোযোগ দিতে চান ক্রিকেটে।

“ওই ম্যাচে ছেলেদের কয়েকজন উত্তেজিত হয়ে পড়েছিল। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচে এ রকম হতেই পারে। আমাদের দলে কয়েক জন আছে যারা এ রকম পরিস্থিতিতে একটু উত্তেজিত হয়ে পড়ে, বাংলাদেশ দলেও এ রকম কয়েক জন আছে। ব্যাপারটি ছিল ওরকমই। এখন ওসব পেছনে পড়ে গেছে, আমরা মনোযোগ দিচ্ছি ক্রিকেটে।”

তবে বিতর্ক যে সব সময় পেছনে ফেলা যায় না, সেটা উঠে এল মইনের পরের কথাতেই।

“আমার মনে হয়, এটি দুদলকেই আরও তাতিয়ে দেবে। দুদলই এখন জিততে চাইবে আগের চেয়ে বেশি করে। বাংলাদেশ দেশের মাটিতে টানা ছয়টি সিরিজ হারেনি, আমরা অবশ্যই হারাতে চাই। আমি জানি, আমাদের কয়েক জন ক্রিকেটার, বিশেষ করে আমাদের অধিনায়ক মরিয়া হয়ে চাইবে ম্যাচটি জিততে।”