ফতুল্লায় উজ্জ্বল তরুণ শাহানুর

তৃতীয় প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমেই শতক করার পর ৫ উইকেট পেয়েছেন শাহানুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2016, 12:50 PM
Updated : 10 Oct 2016, 12:54 PM

২০ বছর বয়সী এই অলরাউন্ডারের নৈপুণ্যে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে লিড নিয়েছে সিলেট। 
 
সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৫ উইকেটে ১১৮ রান নিয়ে খেলা শুরু করে চট্টগ্রাম। শুরুতেই দিক হারানো দলটি ইয়াসির আলী, মোহাম্মদ সাইফুদ্দিন ও ইফতেখার সাজ্জাদের দৃঢ়তায় ফলোঅন এড়ায়। 
 
প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতকের দুয়ার থেকে আবার ফিরেছেন ক্যারিয়ার সেরা ইনিংস খেলা ইয়াসির। মাত্র ৫ রানের জন্য শতক পাননি তিনি। তার আগের সেরা ছিল ৯১ রান। 
 
অলরাউন্ডার সাইফুদ্দিন ৫৬ ও নয় নম্বর ব্যাটসম্যান ইফতেখান ৩৬ রানের দুটি কার্যকর ইনিংস খেলেছেন। 
 
৬৬ রানে ৫ উইকেট নিয়ে অফ স্পিনার শাহানুর সিলেটের সেরা বোলার। ক্যারিয়ারে এই প্রথম পাঁচ উইকেট পেলেন তিনি। এনামুল হক জুনিয়র ৩ উইকেট নেন ৫৪ রানে।  
 
তৃতীয় দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ২ উইকেটে ৭৪ রান। জাকির হাসান ২১ ও রাজিন সালেহ ১২ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে ১২৯ রানের লিড নেওয়া দলটি ২০৩ রানে এগিয়ে রয়েছে। 
 
তৃতীয় রাউন্ডে ঢাকা ও বরিশাল এবং ঢাকা মেট্রো ও খুলনার তৃতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেছে। 
 
সংক্ষিপ্ত স্কোর:
 
সিলেট ১ম ইনিংস: ৪৪৪ 
 
চট্টগ্রাম ১ম ইনিংস: (আগের দিন ১১৫/৫) ১০১.২ ওভারে ৩১৫ (অভিষেক ২২, মাহবুবুল ০, তাসামুল ৫৭, মুমিনুল ৫, ইয়াসির ৯৫, সাঈদ ০, ইরফান ২০, সাইফুদ্দিন ৫৬, ইফতেখার ৩৬, আরিফ ১, বেলাল ২*; শাহানুর ৫/৫৬, এনামুল ৩/৫৪, রাহাতুল ১/২৯, এবাদত ১/৬৪)
 
সিলেট ২য় ইনিংস: ২৩ ওভারে ৭৪/২ (ইমতিয়াজ ১৪, সায়েম ২৬, জাকির ২১*, রাজিন ১২*; আরিফ ১/২৫, ইফতেখার ১/২৭)