জুনায়েদের শতকে রাজশাহীর লিড

জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে প্রথম ইনিংসে লিড নিতে জুনায়েদ সিদ্দিকের দিকে তাকিয়ে ছিল রাজশাহী। দলকে হতাশ করেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। তার শতকে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে জহুরুল ইসলামের দল।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2016, 12:24 PM
Updated : 10 Oct 2016, 12:24 PM

তৃতীয় দিনের খেলা শেষ রংপুরের সংগ্রহ বিনা উইকেটে ৩২ রান। সায়মন আহমেদ ২০ ও জাহিদ জাভেদ ১০ রানে ব্যাট করছেন। রাজশাহীতে প্রথম ইনিংসে ২৬৮ রানে অলআউট করা দলটি এখনও ২ রানে পিছিয়ে।

এর আগে সোমবার বিকেএসপির তিন নম্বর মাঠে ৬ উইকেটে ১৫৯ রান নিয়ে খেলা শুরু করে রাজশাহী। লিড নিতে তখনও ৭৬ রান দরকার ছিল তাদের। 

আগের দিনের ৬০ রানের জুটিকে এদিন ১২০ পর্যন্ত এগিয়ে নেন জুনায়েদ-সানজামুল ইসলাম। ৪০ রান করা সানজামুলকে বিদায় করে রাজশাহীর প্রতিরোধ ভাঙেন সাজেদুল হক।

জাতীয় দলে ডাক পাওয়া তাইজুল ইসলামের জায়গায় নয় নম্বরে এই ম্যাচে ব্যাট করেন উদ্বোধনী ব্যাটসম্যান মাইশুকুর রহমান। একটি করে ছক্কা-চারে ১৬ রান করা এই ব্যাটসম্যান জুনায়েদের সঙ্গে গড়েন ৩৮ রানের জুটি।

এরপর বেশি দূর এগোয়নি রাজশাহীর ইনিংস। শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ১৭৭ বলে ১৪টি চারে ১২৬ রান করেন জুনায়েদ।

রংপুরের সাদ্দাম হোসেন ৪৬ রানে নেন ৪ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার সেরা বোলিং।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ২৩৪

রাজশাহী ১ম ইনিংস: (আগের দিন ১৫৯/৬) ৮২.৪ ওভারে ২৬৮ (শান্ত ১০, মিজানুর ২৩, জুনায়েদ ১২৬, ফরহাদ হোসেন ১৯, জহুরুল ১০, হামিদুল ৫, ফরহাদ রেজা ১১, সানজামুল ৪০, মাইশুকুর ১৬, মুক্তার ০ মামুন ০; সাদ্দাম ৪/৪৬, আরিফুল ২/৪৯, শুভাশীষ ২/৫৮, সাজেদুল ২/৬৩)

রংপুর ২য় ইনিংস: ১৬ ওভারে ৩২/০ (সায়মন ২০*, জাহিদ ১০*; ফরহাদ রেজা ০/৭, মামুন ০/৯, মুক্তার ০/১৪)