পুরোপুরি ‘পেশাদার’ নাসিরে মুগ্ধ মাশরাফি

ওয়ানডেতে ফেরার ম্যাচে নাসির হোসেন যা করেছেন তার চেয়ে বেশি চাওয়া কঠিন বলে মনে করছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, ইংল্যান্ডের বিপক্ষে অফ স্পিন অলরাউন্ডারের পারফরম্যান্স ছিল পুরোপুরি পেশাদার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2016, 06:47 PM
Updated : 9 Oct 2016, 07:13 PM

গত নভেম্বরে দেশের হয়ে এর আগের শেষ ওয়ানডে খেলা নাসির পুরো আফগানিস্তান সিরিজে ছিলেন বেঞ্চে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও দলে জায়গা হয়নি তার। দ্বিতীয় ম্যাচ দিয়ে ওয়ানডেতে ফিরেন তিনি।

ফিরেই বাঁচা-মরার ম্যাচে দলের জয়ে ব্যাটে-বলে অবদান রাখেন নাসির। ৪০তম ওভারে ক্রিজে আসার পর শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন তিনি। অধিনায়কের চাওয়া ছিল একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান শেষ পর্যন্ত থাকুক। নাসির সেটা করায় খুশি মাশরাফি।

“ব্যাটিং তো অবশ্যই ভালো করেছে। সে-ই শেষ পর্যন্ত ব্যাটিং করেছে। আমরা সব সময় চাই ৫০ ওভার পর্যন্ত একজন ব্যাটসম্যান ব্যাটিং করুক। আজকে ওর পারফরম্যান্স ছিল পুরোপুরি পেশাদার।”

মাশরাফির সঙ্গে ঝড়ো ৬৯ রানের জুটিতে সেভাবে অতিথিদের ওপর চড়াও হননি নাসির। বিধ্বংসী ইনিংস খেলা অধিনায়ককে স্ট্রাইক দেওয়ার দিকেই ছিল তার মনোযোগ। সেখানে সফলও তিনি।

২৭ বলে ২৭ রানে অপরাজিত থাকেন ‘দ্য ফিনিশার’ নামে পরিচিত নাসির।

বোলিংয়ে নাসিরের সামর্থ্যে নিজের আস্থা থাকার কথা অনেকবারই জানিয়েছেন মাশরাফি। দ্বিতীয় ওয়ানডেতে টানা ১০ ওভার বোলিং করেন এই অফ স্পিন অলরাউন্ডার। ২৯ রান দিয়ে নেন মইন আলির উইকেট।

মাশরাফির কাছে নাসিরের পারফরম্যান্স অসাধারণ, “টানা ওভারের স্পেলে ২৯ রান দিয়ে এক উইকেট। আমি মনে করি, সে দারুণ বোলিং করেছে। এর চেয়ে বেশি কিছু চাওয়া কঠিন।”

ডানহাতি দুই ব্যাটসম্যান জনি বেয়ারস্টো, জস বাটলার ব্যাটিং করার সময়েও খুব একটা রান দেননি নাসির। বাঁহাতি ব্যাটসম্যান মইন আলিকে দ্রুত ফেরান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক